মেইন ম্যেনু

‘পানি’ নিয়ে কোন ঝামেলায় জড়ালেন সুশান্ত, শেখর?

দীর্ঘ আট বছর ধরে ‘পানি’ নিয়ে সমস্যা লেগেই আছে পরিচালক শেখর কপূরের জীবনে! এ বার সেই সমস্যা আরও বাড়ল সুশান্ত সিংহ রাজপুতের জন্য!

সেই ২০০৯ সালে ‘প্যাসেজ’ নামে শেষ ছবি বানিয়েছিলেন শেখর কপূর! বলিউডে ফিল্মের হিসেব ধরলে দূরত্বটা আরও বেশি! বলিউডে শেষ ১৯৯৪ সালে মুক্তি পেয়েছিল তাঁর পরিচালনায় ‘ব্যান্ডিট কুইন’। তার পরে ভেবেছিলেন, ভবিষ্যৎ পৃথিবীর গল্প নিয়ে একটা ছবি করবেন বলিউডে। নাম দিয়েছিলেন ‘পানি’। নায়ক হিসেবে অনেক ঝেড়ে-বেছে শেষ পর্যন্ত মনে ধরেছিল সুশান্ত সিংহ রাজপুতকে! আর, এই নায়ক বাছাই নিয়ে বিশ বাঁও জলে পড়লেন শেখর, সঙ্গে সুশান্তও!

প্রথমে কথা ছিল, ‘পানি’ প্রযোজনা করবে যশ রাজ ফিল্মস। তাদের তরফে আপত্তির কোনও কারণ ছিল না! কেবল সুশান্ত ছাড়া! বলিউডের হাওয়ায় কান পাতলেই এখন শোনা যাচ্ছে যশ রাজ ব্যানার আর সুশান্তের মনোমালিন্যের কথা! আর কথাটা গুজবও নয়! যশ রাজ ফিল্মস তাদের শিবির থেকে হটিয়ে দিয়েছে সুশান্তকে!

আর ঠিক এই জায়গাতেই সমস্যায় পড়েছেন শেখর! সুশান্তকে ছাড়া ‘পানি’ বানাতে তাঁর ঘোরতর আপত্তি! তাঁর মতে, একমাত্র সুশান্তই না কি ‘পানি’-র নায়ক হওয়ার যোগ্য। তাই যশ রাজ ফিল্মস থেকে নিজেকেও সরিয়ে নিয়েছেন শেখর! আর তার পরেই মাথায় ভর করেছে চিন্তা, এ বার তাহলে ছবিটা প্রযোজনা করবে কে?

তা, অন্য কোনও প্রযোজনা সংস্থা কেন আগ্রহী নয় শেখর কপূরের মতো পরিচালকের ছবিটা নিয়ে? কারণটা ছবির বাজেট! শেখরের ছবির টিত্রনাট্যে দেখা যাবে ভবিষ্যৎ পৃথিবী। জল ক্রমশ ফুরিয়ে আসছে সেখানে। তাই সেই পৃথিবীতে মানুষের মধ্যে লড়াই বাঁধে জল নিয়ে! আর তার জেরে ধ্বংসের দিকে এগোতে থাকে সৃষ্টি! স্বাভাবিক ভাবেই এমন চিত্রনাট্য যে বিপুল খরচ দাবি করে, তা বহন করার সাধ্য বলিউডে খুব কম প্রযোজনা সংস্থারই আছে!

শেখর তাই ইদানীং মনমরা! বলছেন, “এমন একজন ক্ষমতাবান প্রযোজক চাইছি, যিনি ছবিটাকে বুঝে প্রযোজনার কাজে এগিয়ে আসবেন”!