মেইন ম্যেনু

পাবনার ঈশ্বরদী শাখার দ্বি-বার্ষিক সম্মেলন সম্পন্ন

বাংলাদেশ রেলওয়ে শ্রমিকলীগ ঈশ্বরদী শাখার দ্বি-বার্ষিক সম্মেলন সম্পন্ন হয়েছে। শনিবার লোকেসেডে ঈশ্বরদী শাখার পক্ষ থেকে এ সম্মেলনের আয়োজন করা হয়। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন ভাষা সৈনিক, বীরমুক্তিযোদ্ধা, মুক্তিযুদ্ধের সংগঠক বাংলাদেশ সরকারের মাননীয় ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এমপি। উদ্বোধক হিসেবে শ্রমিকলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি এ্যাড. হুমায়ন কবির ও প্রধান বক্তা হিসেবে কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আলহাজ্ব হাবিবুর রহমান আকন্দ বক্তব্য দেন।

বাংলাদেশ রেলওয়ে শ্রমিকলীগ নেতা আবু তালেব মুন্সির সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রমিকলীগ কেন্দ্রীয় সহ-সভাপতি ডা.আব্দুস সাত্তার, সাংগঠনিক সম্পাদক হায়দার আলী, তথ্য ও গবেষনা সম্পাদক ওয়ালী খান, উপজেলা আওয়ামীলীগ সভাপতি আনিছুন্নবী বিশ্বাস, উপজেলা চেয়ারম্যান মকলেছুর রহমান মিন্টু, প্যানেল চেয়ারম্যান মাহজেবিন শিরিন পিয়া, সাবেক উপজেলা চেয়ারম্যান নুরুজ্জামান বিশ্বাস, পৌর আওয়ামীলীগের সভাপতি আবুল কালাম আজাদ মিন্টু, সাধারন সম্পাদক ইসাহক আলী মালিথা, শ্রমিকলীগ নেতা মোহাম্মদ রশিদুল্লাহ, শ্রমিকলীগ নেতা জাহাঙ্গির আলম ও বুলবুল আহমেদসহ অন্যান্য নেতৃবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলু বলেন, আওয়ামীলীগের কোনো অঙ্গ সংগঠনের নেতা কর্মীর হাত দিয়ে আওয়ামীলীগের কোনো সদস্যের রক্তপাত হলে ওই হাতকে কেটে ফেলে দেওয়া হবে। পাকশী, ঈশ্বরদী ও মুলাডুলিতে ইতি মধ্যে আওয়ামীলীগের কর্মীর হাত দিয়ে আওয়ামীলীগ কর্মীকে রক্তপাত করা হয়েছে। ঈশ্বরদীতে গুন্ডামি, সন্ত্রাসী, মাস্তানী, চাঁদাবাজি ও টেন্ডারবাজি করতে দেওয়া যাবে না।

ভূমিমন্ত্রী বলেন, পাকিস্থানের পেতাত্বারা এখনও এদেশে রয়ে গেছে। স্বাধীনতা ও গনতন্ত্র বিরোধী বিএনপি-জামায়াত চক্রের মতো হায়নাদের ছোবল থেকে শেখ হাসিনাকে রক্ষা করতে শ্রমিকলীগকে সজাগ থাকতে হবে। দেশে সব কিছুর বিস্তার ঘটলেও রেল লাইন সংকুচিত হয়েছে। বে-সরকারি ট্রেন চালাতে দেওয়া হবে না। সরকারি ট্রেনকে প্রাধান্য দিতে হবে। রেলকে রক্ষা করতে না পারলে শ্রমিকদের স্বার্থ রক্ষা সম্ভব নয়।

নগরবাড়ির পাটুরিয়া ঘাটে আরও একটি সেতু নির্মাণের ঘোষনা দিয়ে তিনি বলেন, যে লোক গনতন্ত্র, সাম্প্রদায়িকতা ও স্বাধীনতায় বিশ্বাস করে না তাদেরকে অবশ্যই শাস্তি পেতে হবে। আওয়ামীলীগ, যুবলীগ, শ্রমিকলীগ, ছাত্রলীগসহ সকল অঙ্গ সংগঠনের নেতা-কর্মীদের আগামীতে অতন্ত্র প্রহরী হিসেবে কাজ করতে হবে, যাতে বিএনপি-জামায়াত স্বাধীনতা বিরোধী চক্র মাথা চারা দিতে না পারে। রফিকুল ইসলাম স্বপনকে ঈশ্বরদী শাখার সভাপতি ও আসলাম উদ্দিন খান মিলনকে সাধারন সম্পাদক পদে নির্বাচিত ঘোষনা করা হয়।



« (পূর্বের সংবাদ)