মেইন ম্যেনু

পাবনায় দৃষ্টি প্রতিবন্ধী শিশুদের হোস্টেলের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন ভূমিমন্ত্রী

ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এম.পি পাবনার আটঘরিয়া দৃষ্টি প্রতিবন্ধীদের জন্য ১১ শয্যাবিশিষ্ট দ্বিতীয় তলা ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেছেন। এ উপলক্ষ্যে শনিবার উপজেলার আটঘরিয়া পাইলট মডেল উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
সমাজ সেবা অধিদপ্তরের তত্ত্বাবধানে গণপূর্ত বিভাগ এ প্রকল্প সারাদেশে ১৭৬ কোটি টাকা ব্যয়ে বাস্তবায়ন করছে। দৃষ্টি প্রতিবন্ধী শিশুদের জন্য হোস্টেল নির্মাণ (৩৭ ইউনিট) শীর্ষক প্রকল্পের আওতায় ২ কোটি ৪ লাখ টাকা ব্যয়ে চারতলা ভবন নির্মাণ করা হবে। প্রথম পর্যায়ে ৩২ লাখ টাকা ব্যয়ে নির্মাণ কাজ শুর হবে। এর একতলায় থাকছে রন্ধনশালা, ল্যাট্রিন ও গোসলখানা এবং দ্বিতীয় তলায় থাকবে প্রশাসনিক ভবন ও ১১ শয্যাবিশিষ্ট প্রতিবন্ধী শিশুদের থাকার স্থান। আধুনিক স্থাপত্যশৈল দৃষ্টি প্রতিবন্ধীদের জন্য নির্ধারিত রং ব্যবহার করে দৃষ্টিনন্দন এ ভবন নির্মাণ করা হবে।
পরে মন্ত্রী দেবোত্তর ডিগ্রী কলেজের একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।
পাবনা জেলা প্রশাসক কাজী আশারফ উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে পাবনা সমাজ সেবা অধিদপ্তরের উপপরিচালক আবদুল মোমিন, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী দেওয়ান মাউসুদুর রহমান, আটঘরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম রতন, সাধারণ সম্পাদক আবদুল গফুর মিয়া, দেবোত্তর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নিখিল কুমার সাহা, ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও ভাইস চেয়ারম্যান মাহজেবিন শিরীন পিয়া, আটঘরিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তাহমিনা আমিনা খাতুন নীলা, পাবনা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বশির আহমেদ বকুল, ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের অর্থ সম্পাদক সাদেক আলী বিশ্বাস, আটঘরিয়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শরীফুল আলম রাজু, আটঘরিয়া পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কমিশনার জাহিদুল ইসলাম মুকুল প্রমুখ।