মেইন ম্যেনু

পায়ে হেঁটে তেঁতুলিয়া থেকে টেকনাফে শোভন!

পায়ে হেঁটে তেঁতুলিয়া থেকে টেকনাফের উদ্দেশ্যে যাত্রা শুরু করেছেন একটি বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা জাহাঙ্গীর আলম শোভন। শুক্রবার সকাল ১০টায় বাংলাবান্ধা জিরো পয়েন্ট থেকে হাঁটা শুরু করেছেন তিনি। তিনি ৪০ দিনেরও বেশি সময় ধরে হেঁটে গন্তব্যে পৌঁছবেন।

‘দেখবো বাংলাদেশ গড়বো বাংলাদেশ’ এ স্লোগানে কয়েক মাস ধরেই সফরের পরিকল্পনা করেছেন তিনি। হেঁটে বেড়ানোর জন্য যোগাড় করেছেন প্রয়োজনীয় সরঞ্জামাদি।

এই যাত্রার নাম দিয়েছেন তিনি ‘দেশ দেখা।’ সকাল পৌঁনে ১২টায় স্থানীয় শিশু মিলনের মাধ্যমে ফিতা কেটে শুরু করেন এ কর্মসূচির আনুষ্ঠানিকতা। তেঁতুলিয়াথেকে শুরু করে টেকনাফে শেষ হবে তার এ পদযাত্রা।

তার এ আয়োজনের বড় সঙ্গী হয়েছে ইনসেফশন গ্রুপের সিইও লায়ন মোহাম্মদ ইমরান। ইনসেফশনের অঙ্গপ্রতিষ্ঠান ট্যুর ডটকম ডটবিডি শোভেনের এই ‘দেশ দেখা’ সব ধরনের সাহায্যে পাশে দাঁড়িয়েছে। শোভন তার পথযাত্রায় প্রকৃতি পরিবেশ পর্যটনের সম্ভবনা, সমস্যা সবকিছু তুলে ধরবেন।

ছোটকাল থেকেই দুঃসাহসিক শোভন। ভ্রমণ তার নেশা। ছুটে বেড়াতে পছন্দ করেন গ্রাম থেকে শহরে, দেশ থেকে বিদেশে। চাকরি করেন তিনি একটি বেসরকারি প্রতিষ্ঠানে। স্ত্রী আর একমাত্র সন্তানকে নিয়ে গোছালো তার সংসার।