মেইন ম্যেনু

পা মাটিতেই রাখছি : এনরিক

২০১৪ সালে বার্সেলোনার কোচ হিসেবে দায়িত্ব নেন লুইস এনরিক। তার অধীনে গত মৌসুমে ট্রেবল জিতেছিল কাতালানরা। জিতেছিল ক্লাব বিশ্বকাপের শিরোপাও। সাফল্যের ধারাবাহিকতা এবারের মৌসুমেও ধরে রেখেছেন এনরিকের অধীনে থাকা বার্সা। চ্যাম্পিয়নস লিগের ট্রফি মিস করলেও ডাবল জিতেছেন মেসি-নেইমাররা।

এ পর্যন্ত এনরিকের অধীনে নয়টি বড় টুর্নামেন্টে অংশ নিয়ে ৭টিতেই ট্রফি জিতেছে বার্সা। ট্রফিগুলো হচ্ছে যথাক্রমে লা লিগা, কোপা দেল রে, চ্যাম্পিয়নস লিগ, উয়েফা সুপার কাপ, ক্লাব বিশ্বকাপ, লা লিগা ও কোপা দেল রে। গত মৌসুমে স্প্যানিশ সুপার কাপ ও চলতি মৌসুমে চ্যাম্পিয়নস লিগের শিরোপা মিস করেছে বার্সা।

মেসি-সুয়ারেজরা এনরিকের অধীনে খেলেছেন ১২২ ম্যাচ। এর মধ্যে জিতেছে ৯৬ ম্যাচে। ১৪টিতে ড্র করেছে আর হেরেছে মাত্র ১৩ ম্যাচে। ‘এমএনএস’কে যথাযথ ব্যবহার করতে সামর্থ্য হয়েছেন এনরিক। তাই ফল এটা! এত সাফল্য পাওয়ার পরও এনরিক জানালেন, পা মাটিতেই রাখছেন তিনি।

কোপা দেল রের শিরোপা জেতার পর বার্সা বস এনরিক বলেন, ‘সত্যি বলতে কি আমি সব সময় পা মাটিতেই রাখছি। আমি অন্য কাতালানদের মতোই শিরোপা জয়ের আনন্দ উপভোগ করছি। যেখানেই থাকি না কেন নিজের ১০০% ঢেলে দেয়ার চেষ্টা করি। আগের মতোই আছি, যেমনটা ছিলাম ১৯৯৬ সালে বার্সায় নাম লেখানোর পর।’