মেইন ম্যেনু

পিস টিভিতে বাংলাদেশের ক্ষমতাসীন দলের এক নেতার মোটা অংকের টাকা বিনিয়োগ!

বাংলাদেশের একজন শীর্ষ ব্যবসায়ী ও ক্ষমতাসীন দলের নেতা জাকির নায়েকের পিস টিভির প্রধান বিনিয়োগকারী বলে জানিয়েছে ভারতের সংবাদ মাধ্যম ইন্ডিয়া টুডে। ইন্ডিয়া টুডের রিপোর্টে বলা হয়, ভারতের বিতর্কিত ইসলামী বক্তা জাকির নায়েকের পিস টিভিতে বাংলাদেশের ক্ষমতাসীন দলের একজন নেতার পক্ষ থেকে মোটা অংকের টাকা বিনিয়োগ করা হয়েছে। রোববার বাংলাদেশে পিস টিভির সম্প্রচার বন্ধের সিদ্ধান্ত নেয়ার পর এ সম্পর্কিত এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

এক সপ্তাহের ব্যবধানে দেশে দুই দফা বড় ধরনের সন্ত্রাসী হামলার প্রেক্ষাপটে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আইন-শৃঙ্খলা সম্পর্কিত মন্ত্রিসভা কমিটির এক বৈঠকে বাংলাদেশে পিস টিভির সম্প্রচার বন্ধের সিদ্ধান্ত নেয়া হয়।

জাকির নায়েক পরিচালিত মুম্বাইভিত্তিক ইসলামিক রিসার্চ ফাউন্ডেশনের একটি প্রতিষ্ঠান হল এই পিস টিভি। এ টিভিতে ধর্ম নিয়ে আলোচনায় ইসলামের যে ব্যাখ্যা তিনি দেন, তা নিয়ে বিভিন্ন সময়ে বিতর্ক তৈরি হয়েছে।

গত ১ জুলাই গুলশানে বাংলাদেশের ইতিহাসে ভয়াবহতম জঙ্গি হামলায় সঙ্গে জড়িতদের মধ্যে অন্তত দুইজন সামাজিক যোগাযোগের মাধ্যমে জাকির নায়েকের মত ইসলামী বক্তাদের নিয়মিত অনুসরণ করতেন। তার বক্তব্যে প্ররোচিত হয়ে ভারতের কয়েকজন তরুণ আইএসে যোগ দিতে সিরিয়ায় পাড়ি জমিয়েছে বলেও খবর এসেছে।

এ বিষয়টি প্রকাশ্যে আসার পর জাকির নায়েকের বিষয়ে উদ্যোগী হয় ভারত সরকার। মহারাষ্ট্র রাজ্য সরকার তার বিরুদ্ধে তদন্ত শুরু করে।

ইন্ডিয়া টুডের সেই প্রতিবেদনটি দেখতে এখানে ক্লিক করুন