মেইন ম্যেনু

পুকুরের পানিতে ডুবে জাবি শিক্ষার্থীর মৃত্যু

শাহাদত হোসাইন স্বাধীন, জাবি প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে পুকুরে গোসল করতে নেমে এক শিক্ষার্থী মৃত্যুবরণ করেছেন।

মঙ্গলবার বিকেল সাড়ে পাঁচটার দিকে শিক্ষক ক্লাব সংলগ্ন পুকুরে গোসল করতে গিয়ে এ দুর্ঘটনা ঘটে।

মৃত শিক্ষার্থী জামিলুর রহমান জিসান প্রত্মতত্ত্ব বিভাগের ৪৩তম আবর্তনের (তৃতীয় বর্ষ) এবং শহীদ সালাম বরকত হলের আবাসিক শিক্ষার্থী ছিলেন। তার গ্রামের বাড়ি চট্টগ্রাম জেলার আনোয়ারা উপজেলায় বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের সহকারি প্রক্টর শিকদার জুলকারনাইন।

প্রত্যক্ষদর্শীরা জানান, জামিলুর রহমানসহ প্রায় পাঁচ-ছয়জন শিক্ষার্থী শিক্ষক ক্লাব সংলগ্ন পুকুরে গোসল করতে যায়। কিন্তু অন্যরা সাঁতার না জানায় সে একাই পুকুরে নামে এক দুই-তিন রাউন্ড সাঁতার দেয়ার পর হঠাৎ ডুবে যায়।

এ সময় তার সহপাঠিরা সাহায্যের জন্য চিৎকার দিলে শিক্ষক ক্লাবের কয়েকজন শিক্ষক পানিতে নামেন এবং তাকে খুঁজে পায়। পরে তাকে সাভারের এনাম মেডিকেলে পাঠানো হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

জামিলুর রহমান জিসানের সঙ্গে গোসল করতে নামা ইংরেজি বিভাগের ৪৩তম আবর্তনের (তৃতীয় বর্ষ) শিক্ষার্থী রুম্মান তুর্য বলেন, বিকেল সাড়ে তিনটার দিকে জামিলুরসহ প্রায় ১০-১২ জনের মতো বৃষ্টিতে ভিজতে বের হই। বৃষ্টিতে ভেজার এক পর্যায়ে জিসান বলে পুকুরে গোসল করতে নামবে। তারপর আমরা সাড়ে চারটার দিকে শিক্ষক ক্লাব সংলগ্ন পুকুরে গোসল করতে নামি।

তিনি আরো বলেন, জিসান একবার পুরো পুকুর সাঁতরে দ্বিতীয় বার সাঁতরে পাড়ে ফিরে আসার সময় হাঁবুডুবু খেতে থাকে।

বন্ধুদের ভাষ্য, আমরা ভাবি সে আমাদের সাথে মজা করছে। কিন্তু পরক্ষণেই যখন বুঝতে পারি ততক্ষণে সে পানিতে ডুবে যায়। পরে খোঁজাখুজি করে তাকে উদ্ধার করে এনাম মেডিকেল কলেজ অ্যান্ড হসপিটালে নিয়ে যাই।এনাম মেডিকেল হাসপাতালে কর্তব্যরত ডাক্তার আনোয়ারুল কাদের জুয়েল তাকে মৃত ঘোষণা করেন।

লাশ বিশ্ববিদ্যালয়ের স্বাস্থ্য কেন্দ্রে রাখা হয়েছে। রাত সাড়ে নয়টায় বিশ্ববিদ্যালয়ের ব্যাচেলর্স কোয়াটার সংলগ্ন টেনিস খেলার মাঠে জানাজা শেষে গ্রামের বাড়ি চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় দাফন করা হবে বলে জানায় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

পুকুরে গোসল করতে গিয়ে শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় জাবি উপাচার্য ড. ফারজানা ইসলাম ও উপ-উপাচার্য ড. আবুল হোসেন এবং জাবি ছাত্র ইউনিয়ন সভাপতি দীপান্জন সিদ্ধার্থ কাজল পৃথক পৃথক বাণীর মাধ্যমে গভীর শোক প্রকাশ করেছেন।

উল্লখ্য জামিলুর রহমান রিসান জাহাঙ্গীরনগর ছাত্র ইউনিয়নের কার্য নির্বাহী সদস্য ছিলেন।