মেইন ম্যেনু

পুত্রবধূ ও ৩ নাতির মৃত্যু: ভারতের সাবেক এমপি স্ত্রী-ছেলেসহ গ্রেপ্তার

পুত্রবধূসহ তিন নাতি আগুনে পুড়ে মারা যাওয়ার ঘটনায় দায়ের মামলায় ভারতীয় কংগ্রেস পার্টির সাবেক এমপি সিরিসিল্লা রাজাইয়া, তার স্ত্রী ও ছেলেকে গ্রেপ্তার করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, সিরিসিল্লা রাজাইয়া, তার স্ত্রী মাধবী এবং ছেলে অনিল কুমারকে বৃহস্পতিবার দিনের শেষভাগে গ্রেপ্তার করে একজন ম্যাজিস্ট্রেটের সামনে হাজির করা হয়। তিনি তাদের ১৪ দিনের জন্য কারাগারে রাখার নির্দেশ দেন।

তাদের সবাইকে ওয়ারেঙ্গেলের কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়েছে।

বুধবার সিরিসিল্লা রাজাইয়ার বাড়িতে আগুন লেগে তার পুত্রবধূ ও তিন নাতি পুড়ে মারা যাওয়ার ঘটনার পর থেকেই ওই তিনজনকে পুলিশি হেফাজতে রাখা হয়।

অন্ধ্র প্রদেশের ওয়ারেঙ্গেল শহরে রাজাইয়ার বাড়িতে অগ্নিকাণ্ডের এই ঘটনাটি দুর্ঘটনা নাও হতে পারে বলে শুরু থেকেই সন্দেহ করে নিহত পুত্রবধূ সারিকার পরিবার।

বাড়িটির দোতালায় নিজের শোবার ঘরেই তিন পুত্র, অভিনভ (৭), অয়ন (৩) ও শ্রিয়ানসহ (৩) জীবন্ত দগ্ধ হয়ে মারা যান সারিকা।

অন্ধ্রের নাজিমাবাদ জেলা থেকে সারিকার পরিবার জানিয়েছে, অগ্নিকাণ্ডের ঘটনাটি দুর্ঘটনা নাও হতে পারে বলে সন্দেহ করছেন তারা। সারিকার আত্মহত্যার সম্ভাবনাও উড়িয়ে দিয়েছেন তারা।

এদিকে এনডিটিভি জানিয়েছে, আইবিএম-এর সাবেক চাকুরে সারিকা গেল বছর তাকে হয়রানির অভিযোগে মামলা করেছিলেন। এমন কি রাজাইয়ার বাড়ির সামনে সন্তানদের নিয়ে প্রতিবাদও জানিয়েছিলেন।

২০০২ সালে রাজাইয়ার ছেলে অনিলের সঙ্গে সারিকার বিয়ে হয়।

ভারতীয় পার্লামেন্টের ওয়ারেঙ্গেল আসন থেকে ২০০৯ সালে কংগ্রেসের প্রার্থী হিসেবে নির্বাচিত হয়েছিলেন রাজাইয়া। তবে গেল বছর নির্বাচনে তিনি পরাজিত হন।