মেইন ম্যেনু

পুরনো আইলাইনার নতুনের মতো করে তোলার কয়েকটি গোপন কৌশল

মেকআপ করতে অভ্যস্ত নারীদের সবারই একটি দুঃখ হলো আইলাইনার শুকিয়ে যাওয়া। পছন্দের আইলাইনার নষ্ট হয়ে গেলে তা ফেলে দেওয়া ছাড়া আর কোনো রাস্তা থাকে না। আসলেই কী তাই? আজ শিখে নিন পুরনো আইলাইনার আবার ব্যবহারের উপযোগী করার গোপন কিছু কৌশল!

১) জেল লাইনার

একটু দামী এবং অন্যান্য আইলাইনারের চাইতে বেশি কার্যকরী জেল আইলাইনার ব্যবহারের একটি সমস্যা আছে। ছোট্ট কৌটাগুলো বেশি সময় খোলা থাকলেই ভেতরের জেল শুকিয়ে যায়। এর জন্য কী করবেন? সুগন্ধিবিহীন কোনো একটি তেল কয়েক ফোঁটা ঢেলে নিন আপনার হাতের তালুতে। এর জন্য নারিকেল তেল বেশি ভালো। এরপর জেল আইলাইনারের ব্রাশটি এই তেলে ভিজিয়ে নিন। ব্রাশটি দিয়ে ভালো করে নেড়ে নিন জেল আইলাইনারের কোটার ভেতরে। এরপর কৌটার মুখ লাগিয়ে রেখে দিন ৫ মিনিট। দিব্যি নতুনের মতো হয়ে যাবে আপনার শখের জেল আইলাইনার।

২) ক্রিম লাইনার

এগুলোও অনেকটা জেল আইলাইনারের মতো। কিন্তু এগুলোতে তেল দিয়ে ঠিক করতে গেলে এদের রঙ নষ্ট হয়ে যাবার ভয় থাকে। কিন্তু উপায় একটি আছে বটে। আপনি ব্যবহার করেন এমন একটি ময়েশ্চারাইজার লোশন দুই-এক ফোঁটা নিয়ে নিন এর কৌটায়। অয়েল বেসড মেকআপ রিমুভারও কাজ করবে। এরপর ব্রাশ দিয়ে ভালো করে মিশিয়ে নিন। এটা অবশ্য কয়েক সপ্তাহ পর পরই করতে হবে। নয়তো আবার শুকিয়ে যেতে পারে।

৩) লিকুইড লাইনার

লিকুইড আইলাইনার আমরা সবচাইতে বেশি ব্যবহার করে থাকি। আর এগুলো শুকিয়ে গেলো মানে ফেলেই দিতে হবে। কিন্তু না। আগে দেখুন লাইনার দেবার তুলিটা আসলে বেশি ময়লা হয়ে গেছে কিনা। এটা কন্টাক্ট লেন্স সলিউশন দিয়ে পরিষ্কার করে দেখুন ব্যবহার করা যেতে পারে। যদি ব্রাশ পরিষ্কার করার পরেও ব্যবহার করা না যায়, তবে কয়েক ফোঁটা অ্যালকোহল-বেসড মেকআপ রিমুভার এর কন্টেইনারে দিয়ে দিন। এরপর একে ঝাঁকিয়ে ফেলুন ভালো করে। এই কাজটি শুকিয়ে যাওয়া মাসকারা ঠিক করতেও সক্ষম।

৪) পেন্সিল লাইনার

পেন্সিল লাইনার অথবা কাজল পেন্সিল প্রায় সব মেয়ের কাছেই থাকে এক বা একাধিক। শার্পনার দিয়ে কেটে দেখুন আগের মতো কাজ করছে কিনা পেন্সিলটি। যদি কাজ না হয়, তাহলে আপনার হেয়ার ড্রায়ারটি কাজে লাগান। পেন্সিলের মাথা থেকে এক ফুট দুরত্বে রেখে চালিয়ে দিন হেয়ার ড্রায়ারটি। ৩০ সেকেন্ড পর বন্ধ করে দিন। এর মাঝে পেন্সিল লাইনারটি আবার আগের মতো কার্যকরী হয়ে যাবে।