মেইন ম্যেনু

পুরনো রূপে ফিরছে রাজধানী

ঈদের ছুটির রেশ কাটিয়ে রাজধানী ঢাকা পুরনো রূপ ফিরে পাচ্ছে। রোববার সকাল থেকে রাজধানীর বিভিন্ন সড়কে কর্মব্যস্ত মানুষ ও যানবাহনের ভিড় লক্ষ্য করা গেছে।

গত কয়েকদিন নগরবাসী যানজটমুক্ত পরিবেশে রাস্তায় চলাচল করতে পারলেও ঈদের পর আজই নগরবাসী যানজটের আঁচ অনুভব করতে পেরেছেন। তবে যানজট তেমন তীব্র ছিল না।

রমজান ও ঈদের ছুটি শেষে শনিবার থেকে স্কুল ও কলেজ খুলেছে। শনিবার কলেজে প্রথম বর্ষের ক্লাস শুরু হয়। গত কয়েকদিন কাঁচাবাজার ও মাছের বাজারে ভিড় না থাকলেও আজ থেকে বাজারগুলো ক্রেতার উপস্থিতিতে জমজমাট হয়ে উঠেছে।

রোববার বিকেল ৪টায় রাজধানীর কাঁটাবন থেকে সামনে এগিয়ে বিপরীত দিকের রাস্তায় বাসের টিকিট কেটে অপেক্ষা করছিলেন গৃহবধূ শায়লা। তিনি গুলিস্তানের বাসে উঠবেন কিন্তু যতগুলো বাস আসছিল সবগুলোই ছিল যাত্রীতে ভরা। ওই সময় ঝিরঝির বৃষ্টি হচ্ছিল। বেশ কিছুক্ষণ অপেক্ষার পর তিনি বাসে উঠতে পারলেন।

বাসে উঠার সময় তিনি বলছিলেন, গত কয়েকটা দিন বেশ শান্তিতেই ছিলাম। শনিবার থেকে ট্রাফিক পুলিশদেরও ব্যস্ততা বেড়ে গেছে। গত কয়েকদিন বিনা কষ্টে ডিউটি করতে পেরেছি। কিন্তু আজ থেকে আবার কষ্ট বাড়ল। পুরনো রুপসী বাংলা হোটেলের সামনে কর্তব্যরত এক পুলিশ কনস্টেবল আফসোস করে এমনটাই বলছিলেন।






মন্তব্য চালু নেই