মেইন ম্যেনু

পুরুষেরা যে মিথ্যাগুলো প্রায়ই বলেন

সাম্প্রতিক এক গবেষণার পর জানা যায়, পুরুষেরা মেয়েদের তুলনায় বেশী মিথ্যা কথা বলেন। এ ব্যাপারে আমরা অনেকেই জানি কিন্তু গবেষণা না হবার কারণে কোন প্রমাণ ছিল না। এখানে তাদের কিছু বিশেষ বিশেষ মিথ্যা কথা আলোচনা করা হল-

১. আমি তাকে দেখছিলাম না:
তারা চলার পথে প্রায় সময় অন্য মেয়েদের দিকে খুব ভালভাবেই তাকায়। তারা কখনও এ কথা শিকার করেন না। আপনি জিজ্ঞেস করলে সবসময় বলবে, না’তো আমি তো তার দিকে তাকাই নি। তারা আপনার সাথে যথাসাধ্য চেষ্টা করবে, তাদের মিথ্যা কথাকে সত্য বলে প্রমাণ করার জন্য।

২. আমি আজ ধূমপান করি নি:
সে আপনার সামনে আসলে সে কি ধূমপান করে এসেছে কিনা তা কিন্তু খুব ভালভাবেই বোঝা যায়। আপনি যখন তাকে জিজ্ঞেস করবেন, তিনি বলবে সে ধূমপান করা ছেড়ে দিয়েছেন। তাদের কাছে আরেকটি সহজ উত্তর হল তারা ধূমপান ছেড়ে দেয়ার চেষ্টা করছেন।

৩. তিনি অতিরিক্ত কোয়ালিটি সম্পন্ন:
ছেলেরা চাকরীর জন্য ইন্টারভিউ দেয়ার পর যদি সিলেক্ট না হয়, তাহলে তার সাথীকে বলেন, আমি সেই পোস্টের জন্য অতিরিক্ত কোয়ালিটি সম্পন্ন। তারা নিজেদের প্রশংসা করতে পছন্দ করেন।

৪. আমি তোমাকে ছাড়া বাঁচব না:
ছেলেরা প্রায়ই বলে থাকে আমি তোমাকে ছাড়া একদিনও বাঁচব না। তবে এরকম কথা কখনও সত্যি নয়। এই পৃথিবীতে কেউ কারও জন্য বাঁচে বা মরে না। সে যদি কখনও আপনার থেকে দূরে চলে যায়, তখনই বুঝতে পারবেন, সে কতটা সত্যবাদী। একদিন নয়, সারা জীবন আপনাকে ছাড়া সে বাঁচতে পারবে।

৫. আমি ভুলি নাই:
ছেলেদের মস্তিষ্কে যে কোন বিশেষ দিন খুব কমই মনে থাকে। তবে এক্ষেত্রে মেয়েরা বিশেষ দিন খুব বেশি মনে রাখে। ছেলেরা যখন বিশেষ দিন পার হবার পর বা বিশেষ দিনে হটাত করে মনে করে সেই বিশেষত্বের কথা, তখন অনেক দেরি হয়ে যায়। কিন্তু তারা কখনও এ কথা শিকার করতে চায় না।

সব ছেলেরা একরকম হয় না। তবে বেশীরভাগ ক্ষেত্রে এ বিষয়গুলোর মিল দেখতে পাওয়া যায়। তারা এসব ব্যাপারে প্রায়ই মিথ্যা বলে থাকে।–সূত্র: টাইম্‌স অফ ইন্ডিয়া।



« (পূর্বের সংবাদ)