মেইন ম্যেনু

পুরুষের কাছে লম্বা চুলের মেয়েরা অধিক আবেদনময়ী

মেয়েদের লম্বা চুল তাদের পুরুষ সঙ্গীদের কাছে বিশেষ মর্যাদার ব্যাপার বলে বিবেচনা করা হয়। এক গবেষণায় জানা যায়, মেয়েদের আচরণ ও চুলের স্টাইলের বিচারে প্রতি ২ জন পুরুষ তাদের মেয়ে সঙ্গীর কাঁধ পর্যন্ত চুল পছন্দ করেন।

গবেষকরা বলেন, জর্জ ক্লুনির স্ত্রী আমালের মতো লম্বা চুল পুরুষেরা পছন্দ করেন যেটি কিনা মেয়েদের ভালো স্বাস্থ্য ও জিনের প্রমাণ দিয়ে থাকে। হয়ত এটি পুরুষদের একটি ইঙ্গিত দেয় যে লম্বা চুলের মেয়েরা লালন পালনে অধিক যত্নশীল হয়ে থাকে। পরীক্ষায় দেখা যায়, পথে ঘাটে বিভিন্ন চুলের স্টাইল করা মেয়েদের মধ্যে একজন লম্বা চুলের এবং বাকি ২ জন যদি খাটো চুলের মেয়ে হয়, তবে পুরুষ হোক কিংবা মহিলা, যেকোন মানুষের দৃষ্টি আকর্ষণ করে লম্বা চুলের মেয়েটিই।

‘আমরা গবেষণায় পাই, পুরুষেরা অনুমান করে, যে মেয়েদের চুল ঘাড় অথবা কাঁধের নীচে, তারা স্বাস্থ্যবতী হয়, এবং তাদের সন্তান জন্মদানের কার্যক্ষমতা বেশি থাকে। এই ব্যাপারটি পুরুষদের সহায়তা করে নির্ভয়ে মেয়েটির কাছাকাছি যেতে’, এমনটাই জানালেন সাউথ ব্রিটানি ইউনিভার্সিটির গবেষকরা।

পরিশেষে মনোবিজ্ঞানের স্ক্যান্ডিন্যাভিয়ান জার্নাল থেকে আরও জানা যায়, লম্বা চুলের মেয়েদেরকে অনেক বেশি কম বয়সী স্বাস্থ্যবতী, রূপসী এবং আবেদনময়ী হিসেবে ধারণা করা হয়।

প্রতিবেদক: শামীমা সীমা।