মেইন ম্যেনু

‘পুলিশি হস্তক্ষেপে’ ইফতার বাতিলে জামায়াতের ক্ষোভ

বাংলাদেশে অবস্থানরত বিভিন্ন দেশের কূটনীতিকদের সম্মানে জামায়াতে ইসলামী আয়োজনে ইফতার মাহফিল পুলিশের হস্তক্ষেপে বন্ধ হয়ে যাওয়ায় ক্ষোভ প্রকাশ করেছে দলটি।

বৃহস্পতিবার (৯ জুন) রাজধানীর হোটেল ওয়েস্টিনে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমির মকবুল আহমাদ ইফতারের আয়োজন করেছিলেন।

কিন্তু গত রাতে হোটেল কর্তৃপক্ষ স্থানের অনুমতি বাতিল করেছে। দলটি বলছে, পুলিশের হস্তক্ষেপেই হোটেল কর্তৃপক্ষ অনুমতি বাতিল করতে বাধ্য হয়েছে।

দলটির কেন্দ্রীয় প্রচার বিভাগের কর্মকর্তা এম. আলম স্বাক্ষরিত একটি বিবৃতিতে এ ঘটনায় তীব্র ক্ষোভ ও নিন্দা জ্ঞাপন করেন দলটির ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান।

বিবৃতিতে ডা. শফিকুর বলেন, ‘বাংলাদেশ জামায়াতে ইসলামী প্রতি বছরের ন্যায় এ বছরও কূটনীতিকগণের সম্মানে ইফতার মাহফিলের আয়োজন করেছিল। কিন্তু ইফতার মাহফিলের ঠিক আগের রাতে পুলিশের অযাচিত হস্তক্ষেপের কারণে হোটেল কর্তৃপক্ষ স্থানের অনুমতি বাতিল করতে বাধ্য হন।’

‘বর্তমান সরকার ইফতার মাহফিলের মতো একটি ধর্মীয় ও সামাজিক অনুষ্ঠান পর্যন্ত সহ্য করতে পারছে না। সরকার গণবিচ্ছিন্ন হয়ে একদলীয় শাসনের দিকে অগ্রসর হচ্ছে, এটা তারই আরেকটি প্রমাণ’, বলেন তিনি।

কিন্তু জনগণ একদলীয় শাসন কখনো মেনে নেবে না, উল্লেখ করে ডা. শফিকুর রহমান বলেন, ‘গণতন্ত্রের কফিনে সর্বশেষ পেরেক ঢুকিয়ে সরকার স্বৈরাচারের ভূমিকায় অবতীর্ণ হয়েছে। তাই গণতন্ত্র হত্যা করার ষড়যন্ত্রের বিরুদ্ধে দেশপ্রেমিক সকল মানুষকে এগিয়ে আসতে হবে।’

দলটির পক্ষে ‘অপারগতার’ কথা স্বীকার করে আমন্ত্রিত কূটনীতিকদের কাছে দুঃখও প্রকাশ করেন জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল।