মেইন ম্যেনু

পূবালী ব্যাংকে ৩২৫ নিয়োগ

সম্প্রতি পূবালী ব্যাংক সিনিয়র অফিসার, অফিসার, জুনিয়র অফিসারসহ মোট তিনটি পদের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, এই তিন পদে মোট লোকবল নিয়োগ দেওয়া হবে ৩২৫ জন। এর মধ্যে সিনিয়র অফিসার পদে ৫০ জন, অফিসার পদে ১২৫ জন এবং জুনিয়র অফিসার পদে ১৫০ জন নিয়োগ দেওয়া হবে। ইতিমধ্যেই শুরু হয়ে গেছে আবেদন-প্রক্রিয়া, চলবে ২০ অক্টোবর পর্যন্ত।

আবেদনের যোগ্যতা:
সিনিয়র অফিসার পদে আবেদনের জন্য আবেদনকারীকে যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অনার্সসহ মাস্টার্স ডিগ্রিধারী হতে হবে এবং শিক্ষাজীবনে কমপক্ষে তিনটি প্রথম শ্রেণি থাকতে হবে। তবে শিক্ষাজীবনের কোনো অবস্থাতেই তৃতীয় বিভাগ থাকতে পারবে না অথবা এসএসসি থেকে মাস্টার্স পর্যন্ত শিক্ষাজীবনে জিপিএ-৫-এর মধ্যে ৩.৫০ এবং সিজিপিএ-৪.০-এর মধ্যে ৩.০ যাদের রয়েছে, তাঁরা আবেদন করতে পারবেন। তবে যাঁদের জিপিএ/সিজিপিএ-২.৭৫-এর কম, তাঁদের আবেদনের সুযোগ নেই।

সিনিয়র অফিসার পদে ৫০ জন, অফিসার পদে ১২৫ জন এবং জুনিয়র অফিসার পদে ১৫০ জন নিয়োগ দেওয়া হবে

অফিসার পদে আবেদনের জন্য আবেদনকারীকে যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অনার্সসহ মাস্টার্স ডিগ্রিধারী হতে হবে এবং শিক্ষাজীবনে কমপক্ষে দুটি প্রথম শ্রেণি থাকতে হবে। তবে শিক্ষাজীবনের কোনো অবস্থাতেই তৃতীয় বিভাগ থাকতে পারবে না অথবা এসএসসি থেকে মাস্টার্স পর্যন্ত শিক্ষাজীবনের যেকোনো দুটিতে জিপিএ-৫-এর মধ্যে ৩.৫০ এবং সিজিপিএ-৪.০-এর মধ্যে ৩.০ যাঁদের রয়েছে, তাঁরা আবেদন করতে পারবেন। তবে যাঁদের জিপিএ/সিজিপিএ-২.৭৫-এর কম, তাঁদের আবেদনের সুযোগ নেই।

জুনিয়র অফিসার পদে আবেদনের জন্য আবেদনকারীকে যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অনার্স ডিগ্রিধারী হতে হবে। তবে শিক্ষাজীবনের কোনো অবস্থাতেই তৃতীয় বিভাগ থাকতে পারবে না অথবা এসএসসি থেকে অনার্স পর্যন্ত শিক্ষাজীবনে জিপিএ/সিজিপিএ কমপক্ষে ২.৫০ থাকতে হবে। এ ক্ষেত্রে কারও শিক্ষাগত যোগ্যতা বেশি থাকলে তাঁকে এই পদের জন্য বিবেচ্য ধরা হবে না।

আবেদনের জন্য গত ৩১ আগস্ট পর্যন্ত সাধারণ প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা ৩০ বছর এবং পূবালী ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীদের সন্তানের ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা ৩২ বছর। আবেদনকারীকে দেশের যেকোনো এলাকায় কাজ করার জন্য ইচ্ছুক হতে হবে।

আবেদনের প্রক্রিয়া:
আবেদনকারীকে http://www.pubalibangla.com/career.asp লিংক থেকে অনলাইনে আবেদনপত্র পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদন করার সময় আবেদনের নিয়ম ও অন্যান্য শর্ত ওয়েবসাইটেই পাওয়া যাবে। তবে আবেদনের জন্য স্ক্যান করা পাসপোর্ট সাইজের এক কপি ছবির প্রয়োজন পড়বে। যথাযথভাবে আবেদন শেষে আবেদনকারীকে আইডেনটিফিকেশন নম্বরসহ একটি মানি রিসিপ্ট দেওয়া হবে, যা প্রিন্ট করে ডিপোজিট ফরম হিসেবে ব্যবহার করতে হবে। এরপর ডিপোজিট ফরমটি ব্যবহার করে পূবালী ব্যাংকের যেকোনো শাখায় ২০ অক্টোবরের মধ্যে ৩০০ টাকা জমা দিতে হবে।
আবেদনপত্র যাচাই-বাছাই শেষে শুধু শর্ট লিস্টেড প্রার্থীদের লিখিত এবং মৌখিক পরীক্ষার জন্য মনোনীত করা হবে।

বেতন-ভাতা ও অন্যান্য সুবিধা:
সব পদের প্রবেশনারি পিরিয়ডের সময়সীমা এক বছর। প্রবেশনারি পিরিয়ডে একজন সিনিয়র অফিসারের বেতন ৩০ হাজার টাকা, অফিসারের বেতন ২৫ হাজার টাকা এবং জুনিয়র অফিসারের বেতন ২০ হাজার টাকা করে হবে। এক বছর পর প্রবেশনারি পিরিয়ড পার হওয়ার পর নিয়মিত কর্মকর্তা হিসেবে পদ অনুযায়ী বেতন-ভাতা ও অন্যান্য সুবিধা ভোগ করে থাকবেন।