মেইন ম্যেনু

পূর্ণ শক্তি নিয়েই বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া

এএফসির কাছে ধর্না দিয়েও কোন কুল-কিনারা করতে পারেনি অস্ট্রেলিয়া ফুটবল দল। তারা চেয়েছিল নিরপেক্ষ কোন ভেন্যুতে বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচটি আয়োজন করতে। নিরাপত্তা শঙ্কার কারণে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের বাংলাদেশ সফর বাতিল করার পর সকারুরাও চিন্তায় পড়ে গিয়েছিল; কিন্তু এএফসি আগের সূচিতে অনড় থাকায় শেষ পর্যন্ত অস্ট্রেলিয়া ফুটবল ফেডারেশন বাংলাদেশে দল পাঠানোর ব্যাপারে সিদ্ধান্ত নিতে বাধ্য হয়।

শুধু দল পাঠানোর সিদ্ধান্তই নয়, বিশ্বকাপ বাছাই পর্বে বাংলাদেশের বিপক্ষে এই ম্যাচটির জন্য দলও ঘোষণা করে ফেলেছে তারা। দেখা যাচ্ছে, পূর্ণ শক্তির দলই বাংলাদেশে পাঠাচ্ছে অস্ট্রেলিয়া ফুটবল ফেডারেশন। আগামী ১৪ নভেম্বর বাংলাদেশে আসার কথা রয়েছে অস্ট্রেলিয়া ফুটবল দলের।

চোট কাটিয়ে দলে ফিরেছেন অসি ফুটবল দলের অধিনায়ক মিলে জেডিনাক। ফিরেছেন দলের তারকা গোলরক্ষক ম্যাট রায়ানও। এ ছাড়া আরেক তারকা ফুটবলার টিম কাহিল তো আছেনই। সুতরাং, বলাই চলে, পূর্ণশক্তির দল নিয়েই বাংলাদেশে আসছে সকারুরা।

ইংলিশ প্রিমিয়ার লিগে ওয়েস্ট হ্যামের বিপক্ষে ম্যাচে হ্যামস্ট্রিংয়ের ইনজুরিতে পড়ে দুই সপ্তাহ মাঠের বাইরে ছিলেন ক্রিস্টাল প্যালেসের হয়ে খেলা জেডিনাক। আর ভ্যালেন্সিয়ার গোলরক্ষক রায়ান হাঁটুর চোটে ভুগছিলেন। বিশ্বকাপ বাছাইপর্বের তিনটি ম্যাচ খেলতে পারেননি এই দুই ফুটবলার।

জেডিনাক ও রায়ান- দুজনই চোট কাটিয়ে দলে ফেরায় তাই সকারু কোচ আনজি পস্টেকোগলুও দারুণ খুশি, ‘গত ১৮ মাস ধরে ওরা দুজনই (জেডিনাক ও রায়ান) আমাদের দলের খুবই গুরুত্বপূর্ণ অংশ। ওদের দলে ফেরাটা আমাদের জন্য দারুণ ব্যাপার।’

৪ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে বাংলাদেশের গ্রুপে দ্বিতীয় স্থানে রয়েছে অস্ট্রেলিয়া। নিজেদের শেষ ম্যাচে জর্ডানের কাছে হেরে যায় সকারুরা। ৫ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে এই গ্রুপের শীর্ষে আছে জর্ডান।

বিশ্বকাপ বাছাইপর্বে আগামী ১৭ নভেম্বর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বাংলাদেশের বিপক্ষে খেলবে অস্ট্রেলিয়া। তার আগে ১২ নভেম্বর ক্যানবেরায় বিশ্বকাপবাছাই পর্বেই কিরগিজস্তানের মুখোমুখি হবে সকারুরা।

অস্ট্রেলিয়া ফুটবল দল
গোলরক্ষক: অ্যালেক্স সিসাক, অ্যাডাম ফেদেরিসি, ম্যাট রায়ান।
ডিফেন্ডার: জেসন ডেভিডসন, রায়ান ম্যাকগোয়ান, জেমস মেরেডিথ, জশ রিসডন, ট্রেন্ট সেইন্সবারি, ম্যাট স্পিরানোভিচ, অ্যালেক্স উইলকিনসন, বেইলি রাইট।
মিডফিল্ডার: মিলে জেডিনাক, মাসিমো লুয়োঙ্গো, ম্যাট ম্যাকে, মার্ক মিলিগান, অ্যারন মুয়, টম রজিচ, জেমস ট্রয়সি।
ফরোয়ার্ড: টিম কাহিল, নাথান বার্নস, টমি ইউরিচ, ম্যাথু লেকি, টমি ওর।