মেইন ম্যেনু

পৃথিবীতে এমন কোনো মাদক নেই যা সেবন করেননি সঞ্জয়

বলিউডের আলোচিত এক অভিনেতা সঞ্জয় দত্ত। তাকে নিয়ে সমালোচনারও শেষ নেই। সম্প্রতি এই তারকা জানিয়েছেন, পৃথিবীতে এমন কোনো মাদক নেই যা তিনি সেবন করেননি। হেরোইন থেকে গাঁজা, এলএসডি থেকে মারিজুয়ানা, সবই চেখে দেখেছেন তিনি।

ইভেন্ট অ্যান্ড ইন্টারটেইনমেন্ট ম্যানেজমেন্ট অ্যাসোসিয়েশন বা ইইএমএ-এর বার্ষিক কনভেনশনে এ কথা জানান বলিউডের ‘মুন্না-ভাই’।

মায়ের মৃত্যুর পর থেকে মাদক নেয়া শুরু করেছিলেন কিনা এমন এক প্রশ্নের জবাবে সঞ্জয় বলেন, ‘না, মায়ের মৃত্যু শোকে আমি মাদক নেয়া শুরু করিনি। এক সময় কৌতূহল থেকে নেয়া শুরু করি। কিন্তু একটা সময়ের পর তা আর ত্যাগ করতে পারছিলাম না। এটা পৃথিবীর সবচেয়ে খারাপ জিনিস।

সঞ্জুবাবা আরও জানান, মাদকের সাথে তার পথচলাটা প্রায় ১২ বছরের। ওই সময় তিনি নানা ধরনের মাদক সেবন করেন। পৃথিবীতে এমন কোনো মাদক নেই যা তিনি সেবন করেননি। এরপর এর হাত থেকে মুক্তি পেতে পুনর্বাসনের জন্য অ্যামেরিকায় পাড়ি জমান। একটা সময় তা ছেড়েও দেন।

সঞ্জয় বলেন, ‘আমার পরিবারের জন্যই যে আমি মাদক ছেড়েছি, তা নয়। আমি দৃঢ়ভাবে চেয়েছিলাম বলেই তা ছাড়তে পেরেছি। আমি উঠতি তারকাদের বলি, জীবনকে যাপন কর, কাজকে ভালোবাসো, ভালোবাসো তোমাদের পরিবারকে। এর সবই কোকেনের চেয়ে ভালো।’ সূত্র- টাইমস অব ইন্ডিয়া।