মেইন ম্যেনু

পৃথিবীর শীর্ষ ধনীর তালিকায় রয়েছেন ধোনি সহ যে অভিনেতারা

প্রতি বছরের মতো এবারো (২০১৫) বিনোদন জগতের শীর্ষ ১০০জন ধনী ব্যক্তির তালিকা প্রকাশ করেছেন প্রভাবশালী ফোর্বস ম্যাগাজিন।

আর এই তালিকায় স্থান পেয়েছে বলিউডের শাহেন শাহ অমিতাভ বচ্চন, বলিউড ভাইজান সালমান খান, বলিউডের খিলাড়ি অক্ষয় কুমার এবং ভারতীয় ক্রিকেটর ওয়ানডে অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।

ফোর্বস ম্যাগাজিনের তালিকার প্রথমে রয়েছেন আমেরিকান বক্সার ফ্লোয়েড মেওয়েদার। এখানে তার বার্ষিক আয় উল্লেখ্য করা হয়েছে, ৩০০ মিলিয়ন মার্কিন ডলার।

অন্য দিকে এ তালিকার ১০০ জনের মধ্যে ৭১তম স্থানে যুগ্মভাবে রয়েছেন বলিউড শাহেন শাহ অমিতাভ বচ্চন ও বলিউড ভাইজান সালমান খান। এই দুই তারকার বার্ষিক আয় উল্লেখ করা হয়েছে ৩৩.৫ মিলিয়ন মার্কিন ডলার।

এছাড়া বলিউডের খিলাড়ি অক্ষয় কুমারের আয় দেখানো হয়েছে ৩২.৫ মিলিয়ন মার্কিন ডলার। এই তালিকায় তার অবস্থান ৭৬ তম।

অপরদিকে অন্যদিকে, ভারতীয় ক্রিকেটের ওয়ানডে অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির বার্ষিক আয় দেখানো হয়েছে ৩১ মিলিয়ন মার্কিন ডলার। তালিকায় তিনি রয়েছেন ৮২ তম স্থানে। তবে ফোর্বসের এই ১০০জনের তালিকার কোথাও স্থান পাননি বলিউড বাদশাহ শাহরুখ খানসহ অন্য কোনো অভিনেতা অভিনেত্রীরা।

গত ১৯৯৯ থেকে প্রতি বছর এই তালিকা প্রকাশ করে ফোর্বস। তারা জানিয়েছে, বিনোদন জগতে চোখে পড়ার মতো পরিবর্তন ঘটেছে। আর এই পরিবর্তিত পরিস্থিতিতে তালিকা প্রস্তুত করার ক্ষেত্রে নয়া মাপকাঠি ব্যবহার করা হয়েছে। সম্পূর্ণ আন্তর্জাতিক দৃষ্টিভঙ্গি থেকে এই তালিকা বেছে নেওয়া হয়েছে।

তাদের প্রকাশিত ফলাফল অনুসারে, বলিউডের প্রথম-সারির তারকাদের (সালমান ও অমিতাভ) আয় হলিউডের বেশ কিছু প্রথম-সারির শিল্পীদের (লিওনার্দো ডিক্যাপ্রিও এবং চানিং টাটুম) তুলনায় বেশি।

ফোর্বস বলেছে, বলিউডের মহা-তারকা বিগ বি প্রায় ১৫০ সিনেমায় অভিনয় করেছেন। টিভি অনুষ্ঠান কৌন বনেগা ক্রোড়পতি তার আয়ে বাড়তি জোয়ার এনেছে। সালমান প্রায় ৮০ টি সিনেমায় অভিনয় করেছেন।

ফোর্বস বলেছে, অক্ষয় কুমার বলিউডের অন্যতম ব্যস্ত তারকা। প্রতিবছর গড়ে চারটি সিনেমা করেন তিনি। ২০১৪-র হলিডে, এন্টারটেইনমেন্ট-এর মতো সিনেমায় অভিনয়ের সুবাদে তার আয় উল্লেখযোগ্য-ভাবে বেড়েছে।