মেইন ম্যেনু

বিস্ময়কর কিছু তথ্য

পৃথিবীর সর্বাধিক বিক্রিত ১০টি পণ্য

বেশ কিছু পণ্য রয়েছে যা গোটা বিশ্বে দারুণ চালু। এমন ১০টি পণ্য রয়েছে যা বিশ্বজুড়ে সবচেয়ে জনপ্রিয়। এই পণ্যগুলো সম্পর্কে বিস্ময়কর কিছু তথ্য জেনে নিন।

১. প্রতিদিন ১.৮ বিলিয়ন বোতল কোকা-কোলা গোটা বিশ্বে ছড়িয়ে যায়। এ হিসাবে, বিশ্বের প্রতি ১০ জনের মধ্যে একজন একটি করে কোকা-কোলা খান।

লেইস চিপস২. এক বছরে ৬৩৩ মিলিয়ন ব্যাগ লেইস চিপস বিক্রি হয়। এর ওজন একটি এয়ারক্রাফট ক্যারিয়ারের চেয়েও বেশি।

৩. ১৯৯৫ সাল থেকে এ পর্যন্ত ৩৪৪ মিলিয়ন প্লে স্টেশন কনসোল বিক্রি হয়েছে। এদের সবার মোট ওজন দুটো গোল্ডেন গেট ব্রিজের ওজনের সমান।

৪. ১৯৬৬ সাল থেকে এ পর্যন্ত ৪০.৭ মিলিয়ন টয়োটা করোলা গাড়ি বিক্রি হয়েছে। এদের একটির পিছে অন্যটিকে দাঁড় করালে নিউ ইয়র্ক থেকে লস অ্যাঞ্জেলস পর্যন্ত ৪৮টি লাইন হবে।

৫. ২০১০ সাল থেকে এ পর্যন্ত ২১১ মিলিয়ন আইপ্যাড বিক্রি হয়েছে। এগুলো গোটা পৃথিবীকে একবার চক্কর দিতে পারবে।

৬. অ্যাংগ্রি বার্ডস গেমটি ২ বিলিয়নবার ডাউনলোড করা হয়েছে। প্রত্যেক মানুষ যদি একবার ডাউনলোড করেন, তবে বিশ্বের ২৯ শতাংশ মানুষ এটি ডাউনলোড করেছেন।

৭. ১৯৮২ সাল থেকে এ পর্যন্ত ৭০ মিলিয়ন কপি বিক্রি হয়েছে মাইকেল জ্যাকসনের ‘থ্রিলার’ অ্যালবামটি। এ সংখ্যা তার প্রথম অ্যালবামের ১৫ গুণ বেশি।

৮. ‘হ্যারি পটার’ সিরিজ ১৯৯৭ সাল থেকে ৪৫০ মিলিয়ন কপি বিক্রি হয়েছে। ২০১৩ সালে গোটা বিশ্বে যত বই বিক্রি হয়েছে, এ সংখ্যা তার ৯০ শতাংশের সমান।

৯. ২০০৭ সাল থেকে ৫১৬ মিলিয়ন আইফোন বিক্রি হয়েছে। এই সংখ্যা গোটা ইউরোপিয়ান ইউনিয়নের মানুষের চেয়েও বেশি।

১০. বিভিন্ন রং মেলানোর সেই কিউব। ১৯৮০ সাল থেকে মোট ২৫০ মিলিয়ন কিউব বিক্রি হয়েছে। এটি বানায় হাঙ্গেরি। বিক্রির সংখ্যা দেশটির মোট জনসংখ্যার ৩৫ গুণ। সূত্র : ইন্টারনেট