মেইন ম্যেনু

পেটের চামড়া ঝুলে যাচ্ছে?

পেটের মেদ কমানোর জন্য ব্যায়াম, ইয়োগা বা ডায়েট কোনো কিছুরই কমতি নেই। এত কষ্টের পর মেদ না কমে পারে? মেদ কমল ঠিকই, কিন্তু এই বাড়তি মেদ ঝরানোর কারণে পেটের চামড়া ঝুলে গেছে। এ তো আরো বেশি বিরক্তিকর। তাই মেদ কমানোর পাশাপাশি পেটের চামড়াও টানটান রাখতে ভুলবেন না।

অনেক সময় সন্তান জন্ম দেওয়ার কারণেও পেটের চামড়া ঝুলে যায়। এ ক্ষেত্রে আপনাকে বেশি করে পানি খেতে হবে যা আপনার শরীরের দূষিত পদার্থ দূর করবে। অতিরিক্ত চিনি ও কাঁচা লবণ খাওয়া বাদ দিতে হবে। বেশি করে ভিটামিন সি ও ওমেগা থ্রি ফ্যাটি এসিডসমৃদ্ধ খাবার খেতে হবে, এগুলো চামড়া টানটান রাখতে সাহায্য করবে। ব্যায়ামের পাশাপাশি বেশি করে পেটে ময়েশ্চারাইজার ব্যবহার করতে হবে। এ ছাড়া ঘরোয়া উপায়ে প্যাক ব্যবহার করেও এই সমস্যা দূর করতে পারেন। এ ক্ষেত্রে বোল্ডস্কাই ওয়েবসাইটের জীবনধারা বিভাগের এই পরামর্শটি একবার দেখে নিতে পারেন।

যা যা লাগবে

দুই টেবিল চামচ আদা বাটা বা গুঁড়ো, এক টেবিল চামচ অ্যালোভেরার রস, এক টেবিল চামচ মধু ও এক চা চামচ লেবুর রস। আদায় প্রাকৃতিক থার্মোজেনিক উপাদান রয়েছে, যা ত্বকের তাপমাত্রা বাড়িয়ে দেয়। এটি মেদ ঝরাতে সাহায্য করে। আর অ্যালোভেরার ম্যালিক এসিড ত্বক টানটান করে। এ ছাড়া লেবুতে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন সি, যা ত্বকের কোলাজেনের উৎপাদনের পরিমাণ বাড়িয়ে দেয়, যা ঝুলে যাওয়া ত্বক টানটান করে। আর মধুতে রয়েছে অ্যান্টিঅক্সিডেন্টস ও অ্যান্টিঅ্যাইজিং উপাদান যা কুচকানো ভাব দূর করে ত্বকের আর্দ্রতা ধরে রাখতে সাহায্য করে।

যেভাবে ব্যবহার করবেন

প্রথমে একটি বাটিতে আদা বাটা, অ্যালোভেরার রস, মধু ও লেবুর রস একসঙ্গে মিশিয়ে ঘন মিশ্রণ তৈরি করুন। এবার এই প্যাক পুরো পেটে লাগিয়ে ১৫ থেকে ২০ মিনিট অপেক্ষা করুন। এরপর হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। টানা এক মাস এই প্যাক ব্যবহার করুন, যা আপনার পেটের চামড়া টানটান রাখতে সাহায্য করবে।