মেইন ম্যেনু

পোরশায় নির্বাচনের তফশিল ঘোষণার পর চলছে মনোনয়নপত্র সংগ্রহের হিড়িক

সালাউদ্দীন আহম্মেদ, পোরশা (নওগাঁ) প্রতিনিধিঃ নওগাঁর পোরশায় ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফশিল ঘোষণার পর চলছে মনোনয়ন পত্র সংগ্রহের হিড়িক।

গত ২৭শে মার্চ অত্র ইউ,পি নির্বাচনের তফশিল ঘোষণা করা হয়। এর পরপরই দলীয় এবং নির্দলীয় প্রার্থীরা নিজ নিজ সমর্থকদের নিয়ে মনোনয়ন পত্র সংগ্রহ করতে ব্যস্ত সময় কাটাচ্ছেন। আ‘লীগ ও বিএনপি দু‘দলের চেয়ারম্যান প্রার্থী চুড়ান্ত হলেও মেম্বার প্রার্থী নিয়ে নেই কারুর মাথা ব্যথা।

দল মত নির্বিশেষে মেম্বার, মহিলা মেম্বার প্রার্থীরা মনোনয়ন পত্র সংগ্রহ করছেন। তবে কয়েকটি ইউপি‘তে উভয় দলের চেয়ারম্যান বিদ্রোহী প্রার্থী থাকবে বলে অনুমান করছেন স্থানীয় ভোটাররা। বি,এন,পি‘র উপজেলার ৬টি ইউপির সকল প্রার্থীই মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন বলে জানিয়েছেন, পোরশা উপজেলা বি,এন,পির সিনিয়র সহ-সভাপতি তৌফিকুর রহমান শাহ চৌধুরী।

অপরদিকে আ‘লীগের এখন পর্যন্ত কোন প্রার্থীকে মনোনয়ন পত্র নিতে দেখা যায়নি। এদিকে উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাঃ রেজাউল করিম জানান,- বর্তমানে উপজেলার ৬টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৯৩,১৩০জন।

এর মধ্যে পুরুষ ৪৫,৯১৫জন এবং ৪৭,২১৫জন নারী ভোটার রয়েছেন। উল্লেখ্য, ২০১১ইং সালের ইউ,পি নির্বাচনে ভোটার সংখ্যা ছিল ৭৭,৬৫৫জন। সে তুলনায় এবার ১৫,৪৭৫জন নারী ও পুরুষ ভোটার বৃদ্ধি পেয়েছে। ফলে ভোটার কেন্দ্র ৫৪টি থেকে ৩টি বাড়িয়ে মোট ৫৭টি করা হয়েছে। নতুন কেন্দ্র গুলো হচ্ছে,- নিতপুর ইউনিয়নের কাঁটাপুকুর সরকারী প্রাথমিক বিদ্যালয়, কালাইবাড়ী উচ্চবিদ্যালয় এবং তেঁতুলিয়া ইউনিয়নের পলাশডাঙ্গা সরকারী প্রাথমিক বিদ্যালয়।

মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ সময় ০৭/০৪/১৬ইং এবং বাছাই হবে ১০ ও ১১এপ্রিল(দুই)দিন। প্রার্থীতা প্রত্যাহার করা যাবে ১১/০৪/১৬ইং থেকে ১৮/০৪/১৬ইং তারিখের মধ্যে। নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ০৭ মে/২০১৬ইং। বিগত ২০১১ইং সালের অত্র উপজেলার ইউপি নির্বাচনের মতো এবারো শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হবে বলেও আশাবাদী এই নির্বাচন কর্মকর্তা।