মেইন ম্যেনু

পোশাক শ্রমিকদের ঈদের ছুটি ধাপে ধাপে

যানজট এড়াতে পোশাক কারখানার শ্রমিকদের ঈদের ছুটি ধাপে ধাপে দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। আগামী ২২ থেকে ২৫ জুনের মধ্যে ছুটি দেয়া হবে। একইভাবে বেতন এবং বোনাস নিয়মতান্ত্রিকভাবে পরিশোধ করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

রোববার সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পোশাক কারখানার মালিকদের প্রতিনিধি এখানে ছিলেন। বিশেষ করে বিকেএমইএ সভাপতি সেলিম ওসমানও ছিলেন। তারা পোশাক কারখানার সিদ্ধান্তের কথা আমাকে জানিয়েছেন।

ঈদ উদযাপনকে কেন্দ্র করে দেশব্যাপী কঠোর নিরাপত্তাবলয় তৈরি করা হয়েছে। রেল, বাস এবং নৌপথে বিশেষ নজরদারি রাখা হয়েছে। বিশেষ করে সড়কে কোনো অস্থায়ী বাজার বসবে না।

এছাড়া ঈদ জামাতকে কেন্দ্র করে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। কেন্দ্রীয় ঈদগাহ এলাকা পুরোটাই সিসিটিভির আওতায় থাকবে। ঈদ বাজারকে কেন্দ্র শপিংমলগুলোতে নারী পুলিশ সদস্য বেশি মোতায়েন করা হয়েছে।
মন্ত্রী বলেন, ঈদে কোনো ধরনের হুমকি নেই। জনগণকে সঙ্গে নিয়ে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা যেকোনো অপতৎরতা রুখে দেবে। সেই প্রস্তুতি আমাদের রয়েছে।

বৈঠকে পুলিশের আইজিপি এ কে এম শহীদুল হক, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদসহ বিভিন্ন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।






মন্তব্য চালু নেই