মেইন ম্যেনু

পৌর নির্বাচনে বিএনপির অংশগ্রহণের সিদ্ধান্ত হয়নি

পৌর নির্বাচনে অংশ নেওয়া না নেওয়ার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি বিএনপি।

বুধবার রাতে গুলশান কার্যালয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া দলের শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠক করেন। বৈঠক শেষে দলের মুখপাত্র আসাদুজ্জামান রিপন সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, বৈঠকে পৌরসভা নির্বাচন, দল পুনর্গঠন, কাউন্সিল, দলের অভ্যন্তরীণ বিভিন্ন বিষয় নিয়ে খোলামেলা আলোচনা হয়েছে। নেতারা নির্বাচনে যাওয়ার পক্ষে বিপক্ষে কথা বলেছেন। চেয়ারপরসন তাদের বক্তব্য পর্যালোচনা করে খুব শিগগির তার সিদ্ধান্ত জানাবেন।

বিএনপি চেয়ারপারসন কবে তার সিদ্ধান্ত জানাবেন সাংবাদিকের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, মনোনয়নপত্র দাখিলের সময় শেষ হওয়ার আগেই তিনি তার সিদ্ধান্তের কথা জানাবেন।

বৈঠকে উপস্থিত দলটির এক নেতা নাম প্রকাশ না করার শর্তে বলেন, নির্বাচনে যাওয়ার পক্ষেই বেশি বক্তব্য এসেছে। নির্বাচন কমিশনকে কিছু শর্ত দিয়ে নির্বাচনে যাওয়ার ঘোষণা আসতে পারে।

এসময় বৃহস্পতিবার রাতে গুলশান কার্যালয়ে ২০ দলের সঙ্গে বৈঠক আহ্বান করেন খালেদা জিয়া। বৈঠকে নির্বাচনে অংশগ্রহণের ব্যাপারে সিদ্ধান্ত আসতে পারে বলে বৈঠকে উপস্থিত এক নেতা জানিয়েছেন।

বৈঠকে উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটি সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, জমির উদ্দিন সরকার, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ, লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান; ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, আব্দুল্লাহ আল নোমান, মেজর (অব.) হাফিজ উদ্দিন, আলতাফ হোসেন চৌধুরী; উপদেষ্টা ওসমান ফারুক, চৌধুরী কামাল ইবনে ইউসুফ, এম এ কাইয়ুম, শামসুজ্জামান দুদু, এ জেড এম জাহিদ হোসেন ও যুগ্ম-মহাসচিব মোহাম্মদ শাহজাহান।ঢাকাটাইমস