মেইন ম্যেনু

পৌর নির্বাচন পেছানোর দাবি মেননের দলেরও

আসন্ন পৌরসভা নির্বাচনের তফসিল আরো কিছুদিনের জন্য পেছানোর দাবি জানিয়েছে ক্ষমতাসীন জোটের শরিক দল ওয়ার্কার্স পার্টি। একই দাবি জানিয়েছে বিএনপিও। তবে পৌর নির্বাচন পেছানোই নয় নির্বাচনী প্রচারণায় সংসদ সদস্যদের সুযোগ দেয়ারও দাবি জানান ওয়ার্কার্স পার্টি।

শুক্রবার বিকেলে দলের সভাপতি রাশেদ খান মেনন ও সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এক যৌথ বিবৃতিতে এ দাবি জানান।

ওয়ার্কার্স পার্টির এই দুই নেতা বলেন, দলীয়ভাবে এবং দলীয় প্রতীকে এই প্রথমবার নির্বাচন হচ্ছে। ওয়ার্কার্স পার্টি একে দৃঢ়ভাবে সমর্থন করে। তবে এই ক্ষেত্রে দলগুলোকে তাদের প্রার্থী বাছাই এবং একইসঙ্গে নির্বাচন কমিশনের কাছে ওই মনোনয়নের তথ্য জানানোর জন্য পর্যাপ্ত সময়ের প্রয়োজন।

তারা বলেন, নির্বাচন কমিশন নিজেও এ ব্যাপারে সঠিকভাবে প্রস্তুত নয়, এটা তাদের আচরণে লক্ষণীয়। নির্বাচন কমিশন পৌরসভা নির্বাচন এবং বিশেষ করে নির্বাচন আচরণ বিধি নিয়ে রাজনৈতিক দলগুলোর সঙ্গে সামান্যতম মতবিনিময় করেনি। কেবল তাই নয়, পৌরসভা নির্বাচন, আচরণবিধি এবং নির্বাচন সংক্রান্ত সামগ্রিক পরিস্থিতি নিয়ে নির্বাচন কমিশনের বিভিন্ন বক্তব্যের মধ্যে বিভিন্ন ধরনের অসঙ্গতিও লক্ষ্য করা যাচ্ছে।

রাশেদ খান মেনন ও ফজলে হোসেন বাদশা তাদের যৌথ বিবৃতিতে আরো বলেন, ওয়ার্কার্স পার্টি মনে করে, আইনি বাধ্যবাধকতার কথা বলে তাড়াহুড়ার মাধ্যমে এই নির্বাচন করা হলে দলীয়ভাবে নির্বাচন করার যে ঐতিহাসিক সিদ্ধান্ত নেয়া হয়েছে তা ক্ষতিগ্রস্ত হবে। এ নির্বাচন নিয়ে আরো বিভ্রান্তি হবে। ওয়ার্কার্স পার্টি আশা করে, নির্বাচন কমিশন এ ব্যাপারে রাজনৈতিক দলগুলোর মতামত বিবেচনা করবে।

এই সামগ্রিক বিষয়ে আলোচনা করার জন্য ওয়ার্কার্স পার্টি একটি প্রতিনিধি দল পাঠানোরও সিদ্ধান্ত নিয়েছে।