মেইন ম্যেনু

প্যারিসের ঘটনায় প্রতিবাদ জানালো বাংলাদেশি তারকারা

প্যারিসে ইসলামিক স্টেট (আইএস) হামলা চালিয়েছে কনসার্ট হল, কয়েকটি বার ও রেস্তোরাঁয়। নারকীয় এ তাণ্ডবে নিহত হয়েছে ১২৯ জন, আহত ৩০০। অবস্থা গুরুতর ৮০ জনের। গত শুক্রবার রাতে প্রায় কাছাকাছি সময়ে ছয় দফা হামলা চালায় আইএস। দম্ভভরে দায়ও স্বীকার করে নিয়েছে তারা। এই হামলার প্রতিবাদে ধর্ম বর্ণ নির্বিশেষে বিশ্বজুড়ে প্রতিবাদ চলছে বিভিন্ন ধরনের।

এরই মধ্যে সোশ্যাল মিডিয়ায় ‘টেম্পোরারি প্রোফাইল পিকচার’ ফ্রান্সের পতাকার রঙে পরিবর্তন করে চলছে প্রতিবাদ। তার মধ্যে বেশি দেখা যাচ্ছে ফেসবুক ও টুইটারে। এই প্রতিবাদে সামিল হয়েছেন বাংলাদেশি তারকারা। তাদের মধ্যে রয়েছেন নির্মাতা ও অভিনেত্রী মেহের আফরোজ শাওন, নির্মাতা ও অভিনেত্রী, অরুণা বিশ্বাস, অভিনেত্রী মৌটুশী বিশ্বাস, অভিনেত্রী সোহানা সাবা, মডেল ও অভিনেতা নিরব, অভিনেত্রী আইরিন আফরোজসহ আরও অনেকে। আর সবার মত এই তারকারাও জানিয়েছেন প্রতিবাদ।

উল্লেখ্য,প্যারিসে শুক্রবারের নজিরবিহীন সন্ত্রাসী হামলায় ফেসবুক ব্যবহারকারী, পরিবার এবং বন্ধু-বান্ধবদের নিরাপত্তার খবর দ্রুত ছড়িয়ে দিতে সেফটি চেক চালু করে। আর এবার বিশ্বব্যাপী যে কেউ নিজের ছবি ফ্রান্সের পতাকায় ফিল্টার করে এই ন্যাক্কারজনক হামালার প্রতিবাদ করে ফ্রান্সকে সমর্থন করতে পারবেন।