মেইন ম্যেনু

প্রকাশ্যে ব্যাংকে গ্রাহকের ব্যাগ কেটে টাকা চুরি

রাজশাহী ব্যুরো প্রধান: রাজশাহীতে ইসলামী ব্যাংকের একটি শাখা থেকে দিনদুপুরে এক গ্রাহকের দুই লাখ ২৪ হাজার টাকা চুরির হয়েছে। মঙ্গলবার দুপুর ২টার দিকে নিউ মার্কেট শাখায় ব্যাংকটির এ ঘটনা ঘটে। এ ঘটনায় নগরীর বোয়ালিয়া থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

ভুক্তভোগী গ্রাহক আলাল উদ্দিন নিউ মার্কেট এলাকার মিতা স্টুডিও অ্যান্ড কালার ল্যাবের মালিক।

তিনি বলেন, আজ দুপুর পৌনে দুইটার দিকে তিনি তার দোকানের কর্মচারী কৃষ্ণা কুমার রাহাকে ইসলামী ব্যাংকের নিউ মার্কেটের শাখায় ৯ লাখ ২৪ হাজার টাকা টিটি করতে পাঠান। দুপুর দুইটার দিকে টাকা জমার দেওয়ার সময় টাকা রাখার ব্যাগ থেকে দুই লাখ ২৪ হাজার টাকা চুরির ঘটনা ঘটে।

তিনি আরো বলেন, কৃষ্ণা ব্যাংকের তিন নম্বর কাউন্টারে টাকা জমার দেওয়ার জন্যে দাঁড়ান। এ সময় কাউন্টারের সামনে টাকার ব্যাগটি রেখে পাশের ৪ নং নম্বর কাউন্টারে দাঁড়িয়ে থাকা এক ব্যক্তির সাথে কিছুক্ষণ কথা বলছিলেন।

এরপর কিছুক্ষণ পরই ব্যাগ থেকে টাকা বের করে কাউন্টারে জমার দেওয়ার সময় দেখতে টাকার ব্যাগটি কাটা, ব্যাগ থেকে দুই লাখ ২৪ হাজার টাকা নেই। এই দুই লাখ ২৪ হাজার টাকা অন্য টাকা থেকে আলাদা করে ব্যাগটির ভেতরে রাখা ছিল।

এদিকে রাজশাহীর ইসলামী ব্যাংকের নিউ মার্কেট শাখা থেকে টাকার চুরি ঘটনাটি সিসি ক্যামেরায় ধরে পড়েছে। ভিডিও ফুটেজে তিনজনের চেহারা স্পষ্ট বোঝা যাচ্ছে।

ভিডিও ফুটেজে দেখা যায়, একে একে তিনজন যুবক ব্যাংকের ভেতরে প্রবেশ করে। তিনজনের বয়স ২৫ থেকে ৩০ বছরের মধ্যে। একজন ব্যাংকের তিন নম্বর কাউন্টারে দাঁড়ায়। আরেকজন চার নম্বর কাউন্টারের সামনে দাঁড়ায়। অপরজন দুই কাউন্টারের মাঝখানে পেছনের দিকে দাঁড়িয়ে আছে। তিন নম্বর কাউন্টারের সামনে দাঁড়িয়ে থাকা যুবক সেখানে রাখা ব্যাগ থেকে দুই লাখ ২৪ হাজার টাকা বের করে নেয়। এরপর তারা ব্যাংক ত্যাগ করে। এ সময় কাউন্টারের পেছনে বসে তিন ব্যাংক কর্মকর্তা তাদের কাজ করছেন।

এ ব্যাপারে ব্যাংকের নিউ মার্কেট শাখার ভাইস প্রেসিন্ডেট শাহজাহান আলী বলেন, পরিকল্পিতভাবে এ ঘটনা ঘটানো হয়েছে। আমরা সিসি ক্যামেরার ফুটেজ পর্যালোচনা করে দেখেছি।

ফুটেজে দেখা যায়, তিনজনের একটি চক্র এ ঘটনা ঘটিয়েছে। এ ঘটনাটির পর ব্যাংকের নিরাপত্তা আরো বাড়ানো হবে বলে জানান তিনি।