মেইন ম্যেনু

সেইবই এর ঈদ পুনর্মিলনী

প্রকৃতির সান্নিধ্যে মুখর লেখক-কবি-সাহিত্যিকরা

ঢাকা, ৯ আগস্ট: বিকেল থেকেই রমনা পার্ক মুখর হয়ে উঠেছিল লেখক কবি সাহিত্যিকদের পদচারণায়। একে একে লেখকেরা আসেন প্রকৃতির সান্নিধ্যে।

সেইবই ডটকমের আয়োজনে ঈদ-পুনর্মিলনী অনুষ্ঠান পরিণত হয়েছিল কবি-সাহিত্যিকদের মিলন মেলায়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহ্মেদ পলক এমপি। তিনি বলেন, বাংলাদেশ সরকার ডিজিটাল বাংলাদেশ গড়তে সব রকম উদ্যোগ নিয়ে কাজ করছে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অধীনে আমরা ইবুক নিয়ে কাজ করছি। সেইবইও একটি প্রশংসনীয় উদ্যোগ নিয়ে কাজ করছে। তাই সেইবই ধন্যবাদ পেতেই পারে। আগামীতে লেখক-কবি-সাহিত্যিকদের নিয়ে এমন উদ্যোগের পাশে আমরা সবসময় থাকব।

গণমাধ্যম ব্যক্তিত্ব রোবায়েত ফেরদৌসের উপস্থাপনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সেইবই ডটকম ও র‌্যাভেন সিস্টেমস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক নাবিল উদ দৌলাহ।

তিনি অনুষ্ঠানে উপস্থিত অতিথিদের শুভেচ্ছা জানিয়ে বলেন, বাংলা ভাষা ও সাহিত্যের সকল প্রকার বই, সাময়িকী, গবেষণা এবং সংশ্লিষ্ট বিভিন্ন সেবা ও পণ্যের সর্ববৃহৎ উৎস এবং আর্কাইভ হিসেবে কাজ করছে সেইবই। আপনাদের সহযোগিতায় ইবুক এর কাজ এগিয়ে চলছে। পর্যায়ক্রমে বাংলা সাহিত্যের গুরুত্বপূর্ণ সব বই-ই ইবুক করার কাজ সম্পন্ন করার ইচ্ছা আছে আমাদের। আপনাদের সবাইকে অনেক ধন্যবাদ।

ডার্ড গ্রুপের ফিন্যান্স ডিরেক্টর সেঁজুতি দৌলাহ বলেন, ডার্ড গ্রুপের একটি অন্যতম উদ্যোগ সেইবই। এটি আমাদের প্রাণের একটি প্রজেক্ট। আমরা চাই লেখক-কবিদের নিয়ে কাজ করতে। এই আয়োজনকে সার্থক করার জন্য আপনাদের ধন্যবাদ।

অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন বাংলা একাডেমির মহাপরিচালক শামসুজ্জামান খান, কবি আল মাহমুদ, আসাদ চৌধুরী, সেলিনা হোসেন, মুহাম্মদ নূরুল হুদা, কাইজার চৌধুরী, আনিসুল হক, আহসান হাবীব ও আন্দালিব রাশদী।

অতিথিরা বলেন, বাংলা ভাষায় এমন একটি কাজ হচ্ছে জেনে আমাদের ভীষণ ভালো লাগছে। অনলাইনের মাধ্যমে বিশ্বব্যাপী লেখক-কবি-সাহিত্যিকদের বই বিপণনের ক্ষেত্রে সেইবই কাজ করে যাচ্ছে। পাঠকেরা বিশ্বের যেকোনো প্রান্ত থেকে যেকোনো লেখকের বই সহজেই কিনতে পারছেন। এটা জেনে আমাদের ভালো লাগছে। সারা বিশ্বে ছড়িয়ে পড়ুক সেইবই।

ডার্ড গ্রুপের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এতেমাদ উদ দৌলাহ সমাপনী বক্তব্যে বলেন, লেখক-কবি-সাহিত্যিকদের নিয়ে এমন আয়োজন করতে পেরে আমরা আনন্দিত। আগামী দিনেও আপনাদের নিয়ে এমন অনুষ্ঠান করার ইচ্ছা আছে আমাদের। সবাইকে অসংখ্য ধন্যবাদ।