মেইন ম্যেনু

প্রতিচ্ছবির যাত্রা শুরু

শাহীন সরদার, বাকৃবি প্রতিনিধি: ব্যাতিক্রমধর্মী ও নতুন স্বপ্ন নিয়ে পহেলা মার্চ থেকে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) ফিল্ম সোসাইটি প্রতিচ্ছবি। দেশ-বিদেশের বিখ্যাত চলচ্চিত্র ও শর্টফিল্ম প্রদর্শণী, চলচ্চিত্র নিমার্ণে ও এতে ইচ্ছুক অন্য সকলকে সহায়তা করা এমন কিছু উদ্দেশ্যকে সামনে রেখে যাত্রা শুরু করেছে প্রতিচ্ছবি নামের সংগঠনটি। মঙ্গলবার সকাল ১০টায় বাকৃবি সাংবাদিক সািমতির কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

“সুস্থ চলচ্চিত্র ও সুন্দর জীবন হোক পারস্পরিক প্রতিচ্ছবি” স্লোগানকে সামনে রেখে ১৩ই ফেব্রুয়ারি ২০১৬ প্রতিষ্ঠা লাভ করে সংগঠনটি। তাদের নিজস্ব কর্মকান্ডের পাশাপাশি বিশ্ববিদ্যালয়ে কারো অসুস্থতাজনিত জরুরি আর্থিক প্রয়োজনের অনুরোধে চলচ্চিত্র প্রদর্শণী, শীতার্ত ও বন্যার্তদের সাহায্যসহ বিভিন্ন সেবামূলক কাজ করে যাবেন তারা।

সংগঠনের প্রতিষ্ঠাকালীন সভাপতি ভেটেরিনারি অনুষদের ফার্মাকোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মাহমুদুল হাসান শিকদার এবং সাধারন সম্পাদক মো. সাঈদুর রহমতান। প্রতিষ্ঠাকালীন মোট সদস্য ২৭জন।

উল্লেখ্য, প্রতিচ্ছবির আয়োজনে আগামী ৪ ও ৫ই মার্চে বিশ্ববিদ্যালয়ের শিল্পাচার্য জয়নুল আবেদীন মিলনায়তনে প্রথম চলচ্চিত্র প্রদর্শনী “প্রতিচ্ছবি ১০১” এর আয়োজন করতে যাচ্ছে। ওই প্রদর্শনীত ৪ই মার্চ ছুঁয়ে দিলে মন, ওঘঝওউঊ ঙটঞ ও গঅউ গঅঢ ঋটজণ জঙঅউ এবং ৫ই মার্চ বেলাশেষে, উজওঝঐণঅগ ও ঝঅঘ অঘউজঊঅঝ চলচ্চিত্রগুলো প্রদর্শন করা হবে।