মেইন ম্যেনু

প্রতিটি বিভাগে মেডিকেল বিশ্ববিদ্যালয় হবে

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের প্রত্যেকটি বিভাগে একটি করে মেডিকেল বিশ্ববিদ্যালয় করা হবে। প্রত্যেকটি জেলায় মেডিকেল কলেজ করা হচ্ছে। বিনা পয়সায় বই দিচ্ছি। সরকারি চাকুরিজীবীদের বেতন শতভাগ বৃদ্ধি করেছি। এ সরকার উন্নয়নের মডেল তৈরি করছে।

শনিবার গোপালগঞ্জে শেখ ফজিলাতুন্নেছা মুজিব চক্ষু হাসপাতাল ও ট্রেনিং ইনস্টিটিউটের উদ্বোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, আমরা গণমুখী স্বাস্থ্য নীতি গ্রহণ করেছিলাম। তারই অংশ হিসেবে এসব উন্নয়ন হচ্ছে। নার্সরা এখন পিএইচডিও করতে পারবে সেই ব্যবস্থাও আমরা করছি। অর্থাৎ স্বাস্থ্য সেবাটি আমরা মানুষের ঘরে ঘরে পৌঁছে দিয়েছি।

প্রধানমন্ত্রী বলেন, আমরা অনেক চ্যালেঞ্জ নিয়ে পদ্মাসেতু তৈরির উদ্যোগ নিয়েছি। কারণ এরআগে বলা হয়েছিল পদ্মাসেতুতে নাকি দুর্নীতির ষড়যন্ত্র হয়েছে। আমরা বিশ্বব্যাংকের টাকা ফেরত দিয়েছি। আমরা নিজেদের উদ্যোগে এই সেতু গড়ার ব্যবস্থা করছি। তারা একাজ না করলে এখন পদ্মাসেতুর কাজ অনেক দূর এগিয়ে যেতো।

তিনি বলেন, তাদের বোঝা উচিত আমি দুর্নীতি করে নিজেদের ভাগ্য গড়তে আসিনি। আমি জাতির পিতার কন্যা। আমি মানুষের ভাগ্য বদলাতে এসেছি। এটাই আমার রাজনীতির লক্ষ্য। যারা এতিমের টাকা চুরি করে খায় তাদের দ্বারা এ দেশের উন্নয়ন সম্ভব না। আওয়ামী লীগের মাধ্যমেই উন্নয়ন সম্ভব।