মেইন ম্যেনু

প্রতিদিন ১০ গ্লাস পানিতেই কমবে চর্বি

দৈনিক আট থেকে দশ গ্লাস পানি মানবদেহের জন্য প্রয়োজনীয়, যা সকলেই জানি। বিশেষজ্ঞদের মতে, যদি আপনি স্থূলকায় হয়ে থাকেন অথবা প্রতিদিন অতিরিক্ত প্রক্রিয়াজাত এবং লবনাক্ত খাবার গ্রহন করেন তবে শরীরেকে টক্সিনমুক্ত করতে এবং চর্বি কমাতে এই আট থেকে দশ গ্লাস পানিই যথেষ্ঠ।

প্রতিদিন আট থেকে দশ গ্লাস পানি পান করলে স্বাভাবিক ভাবেই অন্য খাবারের প্রতি আপনার আসক্তি কমে আসবে এবং শক্তি বর্ধক পানীয় পানের প্রবণতাও কমবে। খাওয়ার আগে ৫০০ এমএল পানি পানে ক্যালরি হ্রাস পায়। চর্বি পোড়াতেও সহায়তা করে পানি। যেকোনো উচ্চ ক্যালরি সমৃদ্ধ পানীয়ের চেয়ে শুধুমাত্র পানি পান করে আপনি অতিরিক্ত ৫০ শতাংশ চর্বি কমাতে পারবেন।

এছাড়া খেলোয়াড়দের জন্য পানি পানে রয়েছে বাড়তি কিছু সুবিধা। মাত্র দুই শতাংশ পানি ঘাম হয়ে শরীর থেকে বের হয়ে গেলোও, অবশিষ্ট্য পানি খেলোয়াড়কে তরতাজা রাখে। প্রচুর পানি পান খেলোয়াড়ের আগ্রহ বাড়ায় এবং পানিশূণ্যতা দূর করে।

এমনকী বিষণতাও দূর করে পানি। রাতের পার্টির পর শরীরকে আর্দ্র করে ক্লান্তি দূর করতে বিশেষ ভূমিকা রাখে পানি। যেকোনো কাজ শুরুর আগে পান করে নিতে পারেন এক অথবা দু গ্লাস পানি। এমনকী বিমানে চড়ে বসার আগে এক গ্লাস পানি আপনাকে যাত্রাপথে আর্দ্র রাখতে সহায়তা করবে।



« (পূর্বের সংবাদ)