মেইন ম্যেনু

‘প্রতিযোগিতা মূলক বিশ্বে মাতৃ ভাষার পাশাপাশি ইংলিশ শিক্ষা জ্ঞান অর্জন জরুরী’

রেলপথ সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এমপি বলেছেন চট্টগ্রামের মধ্যে রাউজানে শিক্ষার হার সর্বোচ্ছ পর্যায়ে। শতভাগ শিক্ষা নিশ্চিত করতে পরিকল্পিত ভাবে কাজ করছে বর্তমান আওয়ামীলীগ সরকার। যাতে কোন শিশু শিক্ষা থেকে বঞ্চিত না হয়।

আমার স্বপ্ন ধনী গরীবের বৈসাম্য কমিয়ে সবার জন্য শিক্ষা নিশ্চিত করতে। তিনি বলেন প্রতিযোগিতা মূলক বিশ্বে মাতৃ ভাষার পাশাপাশি ইংলিশ শিক্ষা জানা খুবই প্রয়োজন। রাউজানে এক মাত্র রাউজান ইংলিশ স্কুল ইংরেজি মাধ্যমে পাঠদান করে কোমলমতি শিশুদের যেই জ্ঞান বিতরণ করছে তাহা সত্যি প্রশংসার দাবিধার।

আগামীতে স্কুলটি গ্রামীণ পর্যায়ে উন্নত শিক্ষায় জ্ঞানের মশাল জ্বালিয়ে আলোকিত রাউজান গড়ার কাজে ব্যাপক অবদান রাখবে। তিনি গতকাল বুধবার রাউজান বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে রাউজান ইংলিশ স্কুলে পুরুস্কার বিতরণ ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এক বলেন।

স্কুলের অধ্যক্ষ দুলাল চন্দ্র তালুকদারের সভাপতিত্বে ও শিক্ষক জহির উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম শিক্ষা বোর্ডে সাবেক চেয়ারম্যান রনজিত কুমার ধর, উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক মেয়র শফিকুল ইষলাম চৌধুরী, রাউজান বিশ্ববিদ্যাল কলেজের অধ্যক্ষ একেএম আবদুর রশিদ, পৌর প্যানেল মেয়র বশির উদ্দিন খান, পৌর কাউন্সিলর জমির উদ্দিন পারভেজ, কাউন্সিলর শাহেজাদা এস এম আসাদ উল্ল্যাহ, স্কুল পরিচালক গৌতম মল্লিক, তছলিম উদ্দিন, এসএস ইউসুফ আমিন প্রমূখ।

প্রধান অতিথি বক্তব্যে তিনি স্কুলের প্রসাংশা করে বলেন, ইংলিশ স্কুলটি অল্প সময়ে মান বজায় রেখে জ্ঞান ভিক্তিক ও নিয়মানবর্তিতায় উন্নত স্কুলে পরিনত হয়েছে। আমি স্কুলটির পাশে থেকে উন্নয়নের অংশিদার হতে পারলে নিজেকে গর্বিত মনে করতাম।

তিনি স্কুলটির প্রতিটি শিক্ষার্থীর জন্য এক হাজার টাকাসহ মোট প্রতিষ্ঠানে উন্নয়নে তিন লক্ষ টাকার অনুদান ঘোষনা করেন। অনুষ্ঠানে ক্ষুদে এক শিক্ষার্থী ইংরেজির ভাষায় বক্তব্য রাখেন। আলোচনা সভা শেষে স্কুলের শিক্ষার্থীরা গান ও নৃত্য পরিবেশন করেন। রাতে দেশের খ্যাতিনামা শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কুতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।