মেইন ম্যেনু

‘প্রতি উপজেলায় একটি করে স্কুল ও কলেজ সরকারি হবে’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের প্রতিটি উপজেলায় একটি করে কলেজ ও স্কুল সরকারিকরণের পদক্ষেপ নিয়েছে সরকার। এটি দ্রুত বাস্তবায়িত হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মঙ্গলবার দুপুরে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রংপুর নগরের চার লেন সড়ক উদ্বোধন করার সময় এ কথা বলেন। গণভবন থেকে রংপুর জেলা প্রশাসনের কার্যালয়ে এক ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি এ সড়কের উদ্বোধন করেন।

উদ্বোধনকালে প্রধানমন্ত্রী বলেন, ‘আগে রংপুর অঞ্চলে দুর্ভিক্ষ আর মঙ্গা লেগেই থাকতো। আওয়ামী লীগ ক্ষমতায় এসে এ অঞ্চলকে দুর্ভিক্ষ আর মঙ্গামুক্ত করেছে।’

প্রধানমন্ত্রী বলেন, রংপুরকে বিভাগ ও সিটি করপোরেশন করার পাশাপাশি বিশ্ববিদ্যালয়, পল্লী উন্নয়ন একাডেমি, মেরিন একাডেমি, আইটি ভিলেজ স্থাপনসহ কৃষিতে ব্যাপক উন্নয়ন সাধন করেছে সরকার।

২০২১ সালের আগেই বাংলাদেশ মধ্যম আয়ের দেশে উন্নীত হবে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। শুধু মধ্যম আয়ের দেশে পরিণত নয়, বাংলাদেশ দ্রুত উন্নত আয়ের দেশে পরিণত হয়ে বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াবে।’

রংপুর জেলা প্রশাসকের সভা কক্ষে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী আলহাজ্ব মশিউর রহমান রাঙ্গা, সিটি মেয়র সরফুদ্দীন আহমেদ ঝন্টু, স্থানীয় সংসদ সদস্য হোসনে আরা লুৎফা ডালিয়া, বিভাগীয় কমিশনার মুহাম্মদ দিলোয়ার বখত, রংপুর রেঞ্জের ডিআইজি (ভারপ্রাপ্ত) হুমায়ুন কবীর, সড়ক ও জনপদ বিভাগের অতিরিক্ত সচিব ফারুক জলিল, জেলা প্রশাসক রাহাত আনোয়ার, পুলিশ সুপার আব্দুর রাজ্জাক পিপিএম, জেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) মমতাজ উদ্দিন আহম্মেদ, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রেজাউল করিম রাজুসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধি, সাংবাদিক, জেলা ও বিভাগীয় প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা এবং সড়ক ও জনপদ বিভাগের কর্মকর্তারা।