মেইন ম্যেনু

প্রথম ডেটের আগে মেয়েরা কী ভাবে? ছেলেরা ভাবতেই পারবে না

প্রথম ডেট মানেই বুক দুরুদুরু, তলপেটে হাজার প্রজাপতির ওড়াউড়ি। কিন্তু মেয়েদের কাছে প্রথম ডেট মানেই একটা অনিশ্চয়তা এবং বিপদের আশঙ্কা। কী কী অভিজ্ঞতা হতে পারে তা নিয়ে দুশ্চিন্তা কোন পর্যায়ে পৌঁছতে পারে তা ভাবতেই পারে না ছেলেরা।

সাম্প্রতিক একটি সমীক্ষা বলছে, প্রথম ডেটের আগে আত্মরক্ষার কথাই সর্বক্ষণ ভাবে মেয়েরা। ডেটে গিয়ে ছেলেটি যদি শ্লীলতাহানি করতে যায় বা ধর্ষণ করার অভিসন্ধি থাকে অথবা অপহরণ করার চেষ্টা করে তবে কী কী ভাবে নিজেকে বাঁচানো যায়, সেই নিয়েই উদ্বিগ্ন থাকে মেয়েরা। তার জন্য ডেটের আগে অনেক কিছু প্রস্তুতি নেয়।

পেপার স্প্রে তো নেহাত মামুলি, আত্মরক্ষার জন্য পার্সের মধ্যে ব্লেডও রাখেন কেউ কেউ। অনেকেই আগে থেকে বন্ধু বা বান্ধবীকে জানিয়ে রাখেন কবে, কোনদিন, কোনখানে, কোন সময়ে ডেট। নির্দিষ্ট সময় অন্তর ফোন করতে বলেন, এটা জানার জন্য যে সব ঠিক আছে কি না।

অনেকে আবার ডেটে যাওয়ার আগে একটি ছবি তুলে বান্ধবীকে পাঠিয়ে রাখেন। যদি কোনও অঘটন ঘটে তবে যাতে সেই বান্ধবী ওই ছবিটি নিয়েই পুলিশের সঙ্গে যোগাযোগ করতে পারবেন। সব মিলিয়ে প্রথম ডেটের আগে অত্যন্ত স্ট্রেসে থাকে মেয়েরা।

একটি ছেলে যখন ডেটের আগে তার সাজপোশাক, কোলন আর হেয়ারকাট নিয়ে ভাবে, মেয়েরা তখন মনে মনে মকসো করে নেয় একটু এদিক-ওদিক দেখলেই কীভাবে…