মেইন ম্যেনু

প্রথম দেখাতে নারীর মধ্যে পুরুষ কী কী লক্ষ্য করে?

প্রথম দেখাতে পুরুষের মনে জায়গা করতে পারবে কিনা, এই নিয়ে নারীমনে অনেক সংশয়। পুরুষের চোখে চিররূপসি হয়ে ওঠার জন্য প্রস্তুতি তাই সীমাহীন। কিন্তু প্রথম দেখাতে নারীর মধ্যে পুরুষ কী কী লক্ষ্য করে, তাই নিয়ে অনেক নারীর মনে শঙ্কা দানা বাঁধে। চলুন জেনে নিই, প্রথম দর্শনে পুরুষ নারীর মধ্যে ঠিক কী খোঁজে:

চোখ
সবার আগে লক্ষ্য কিন্তু চোখ। মেয়েটির চোখের দিকেই সর্বপ্রথম নজর যায় অধিকাংশ পুরুষের। চোখের সৌন্দর্যে মোহিত হলে সেই নারীর দিকে আরও কিছুক্ষণ চেয়ে থাকে পুরুষ।

হাসি
এরপরই দেখে মেয়েটির হাসি কেমন। মনোমুগ্ধকর হাসি হলে প্রথম দর্শনেই মেয়ে পাশ। পুরুষটি হয়তো আরও কিছুক্ষণ চেয়ে থাকবে মেয়েটির দিকে।

চুল
যে পুরুষ মেয়ের চোখ ও হাসিতে ফিদা, সে কিন্তু তার চুলের দিকেও দৃষ্টিপাত করবে। একরাশ ঘন কালো চুলের বহর যদি মন ছুঁয়ে যায়, জানবেন পুরুষটি তাকে রূপবতী বলে অনেকটা নম্বর দিয়ে দিয়েছে।

পা
মেয়ে যদি পা উন্মুক্ত পোশাক পরে সামনে এসে বসে, ছেলের চোখ সেদিকে যাবেই যাবে। লম্বা পা হলে তো কথাই নেই। বিভিন্ন সমীক্ষায় উঠে এসেছে, যেসব মেয়ের পা লম্বা, পুরুষ তার দিকে আকৃষ্ট হয়ে পড়ে। এ কথাও সত্যি, পা উন্মুক্ত হলে তবেই সেদিকে দৃষ্টি চলে যায় পুরুষের। নচেৎ নয়।

বুক
এতকিছুর পরই কিন্তু মেয়েদের বুকের দিকে নজর যায় পুরুষের। যদিও এমন ধারণা প্রচলিত, যে পুরুষরা প্রথম দেখাতে মেয়েদের বুকের দিকেই তাকায়। তবে পোশাক যদি আঁটসাঁট না হয়, সেদিকে চেয়েও দেখে না তারা।

পোশাক
এত কিছুর পর পুরুষের নজর যায় নারীর পোশাকের দিকে। সে কী পরল, না পরল, তা নিয়ে পুরুষের কোনও মাথা ব্যথা নেই। মেয়েদের সাজপোশাক সম্পর্কে তেমন আগ্রহও নেই। যত বেশি সাদামাটা, যত কম মেকআপ, ততই পুরুষের সেই নারীকে পছন্দ হয় বেশি। তবে হ্যাঁ, নারীর পোশাক অতিমাত্রায় উচ্ছৃঙ্খল হলে কিন্তু তাকে কোনও পুরুষই ভালো চোখে দেখে না। খোলামেলা ভাব দেখে এগিয়ে আসে ঠিকই, সেক্সি বলে তারিফও করে। কিন্তু প্রথম দর্শনেই “চিপ” বা “সহজলভ্য” ভেবে নেয়। এটাই পুরুষ সাইকোলজি!

ত্বক
প্রথমেই বলে রাখি, রুক্ষ ত্বকের মেয়েদের কোনও পুরুষই পছন্দ করে না। সুন্দর দাগহীন পেলব ত্বক হলে সেই নারী পুরুষের কাছে স্বপ্নের নারী হয়ে ওঠে। তবে ত্বকের বর্ণের ব্যাপারে একেকজন পুরুষের একেকরকম পছন্দ। কেউ ফেয়ারের পেয়ারে পড়ে। কেউ আবার ডাস্কি বিউটির হাস্কিরূপেই মেতে ওঠে।



« (পূর্বের সংবাদ)