মেইন ম্যেনু

প্রথম ম্যাচে জয়ের প্রত্যাশা মাশরাফির

ভারতের বিপক্ষে প্রথম ম্যাচে জয়ের প্রত্যাশায় মাশরাফির বিন মর্তুজা। জয়ের পাশাপাশি ধারাবাহিক ক্রিকেট খেলার উপর জোর দিচ্ছেন টাইগার দলপতি।

বুধবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে মাশরাফি বিন মর্তুজা বলেন,‘ভারতের বিপক্ষে এই সিরিজটি আমার কাছে আট-দশটা সিরিজের মতোই। ভারতের সাথে খেলা সবসময় চ্যালেঞ্জিং। আর ভারতের সঙ্গে খেলা বলে উন্মাদনা একটু বেশি। আমরা প্রথম ম্যাচে জয়ের প্রত্যাশা করছি। সবাই ম্যাচ বাই ম্যাচ খেলার উপর জোর দিচ্ছে। এটা আমার কাছে গুরুত্বপূর্ণ। প্রথম ম্যাচে প্রত্যাশামাফিক ফলাফল করতে পারলে পরবর্তী ম্যাচগুলো নিয়ে চিন্তুা করবো।’

টেস্ট সিরিজ শুরুর কিছুদিন আগে রিকশা থেকে পড়ে গিয়ে হাতে ও হাঁটুতে চোট পেয়েছিলেন টাইগারদের ওয়ানডে দলপতি। ওয়ানডে সিরিজকে সামনে রেখে দ্রুত সুস্থ হয়ে উঠেছেন তিনি। মঙ্গলবার ও বুধবার সেন্ট্রাল উইকেটে ব্যাটিং ও বোলিং অনুশীলন করেছেন মাশরাফি। ফিল্ডিং ও অন্যান্য অনুশীলন করছেন স্বাভাবিকভাবেই। নিজেকে নিয়ে মাশরাফি সন্তুষ্ট। আশা করছেন ভারতের বিপক্ষে প্রথম ম্যাচেই স্বরূপে ফিরতে পারবেন।

এদিকে ওয়ানডের প্রাক্তন বিশ্বচ্যাম্পিয়ন ভারতকে হোম সিরিজে ফেভারিট মনে করছেন মাশরাফি। তবে নিজ দলের ওপর অগাধ আত্মবিশ্বাস রয়েছে তার। এক প্রশ্নের জবাবে টাইগার দলপতি মাশরাফি বলেন, ‘আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি ভারত ফেভারিট। বড় দলের সঙ্গে খেলা হলে তারাই স্বাভাবিকভাবে ফেভারিট। কিন্তু এটা চিন্তা করি না যে আমরা তাদেরকে হারাতে পারবো না। এটা সত্য আমরা যখন মাঠে নামি তখন কখনো চিন্তা করি না যে কে ফেবারিট। আমি আশা করছি আমরা আমাদের সেরা ক্রিকেট খেলতে পারবো।’

বাংলাদেশ ও ভারতের তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচ বৃহস্পতিবার শুরু হবে। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দিবারাত্রির ম্যাচটি বেলা তিনটায় শুরু হবে। ম্যাচটিকে সামনে রেখে বুধবার সকাল সাড়ে নয়টা থেকে ভারত ও দুপুর আড়াইটায় বাংলাদেশ দল অনুশীলন করেছে।