মেইন ম্যেনু

প্রথম ম্যাচে মুস্তাফিজের খেলা নিয়ে সংশয়

পাঁজরের ডান পাশে ব্যথা পেয়ে এশিয়া কাপের মাঝপথে দল থেকে ছিটকে পড়েছিলেন মুস্তাফিজুর রহমান। সদ্য সমাপ্ত এই আসরের শেষ দুই ম্যাচে খেলতে পারেননি তিনি। চোট থেকে পুরোপুরি সেরে না উঠলেও টি-টোয়েন্টি বিশ্বকাপ দলের হয়ে ভারত গিয়েছেন এই বাঁহাতি পেসার।

কাল বুধবার টি-টোয়েন্টির সবচেয়ে বড় আসরের বাছাইপর্বের প্রথম ম্যাচে নেদারল্যান্ডসের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। অবশ্য এই ম্যাচে মুস্তাফিজের খেলা নিয়ে সংশয় তৈরি হয়েছে। বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট সূত্রে জানা গেছে, টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচে মুস্তাফিজের খেলার সম্ভাবনা কম।

ভারতের ধর্মশালায় বেলা সাড়ে ৩টায় শুরু হবে বাংলাদেশ ও নেদারল্যান্ডস ম্যাচ। অবশ্য এই ম্যাচ শুরু হওয়ার আগ পর্যন্ত অপেক্ষা করা হবে টিম ম্যানেজমেন্ট অপেক্ষা করবে মুস্তাফিজকে একাদশে রাখার জন্য।

গত এশিয়া কাপে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে খেলার সময় ডান পাঁজরে ব্যথা পান মুস্তাফিজ। পরে পরীক্ষায় জানা যায়, মুস্তাফিজকে কয়েকদিন বিশ্রামে থাকতে হবে। তাই এশিয়া কাপের দল থেকে তাঁকে বাদ দেওয়া হয়েছিল। তাঁর বদলে দলে জায়গা পেয়েছিলেন ওপেনার তামিম ইকবাল।

অবশ্য এর আগেও বেশ কিছুদিন ধরেই বাঁ কাঁধে ব্যথা অনুভব করছিলেন মুস্তাফিজ। বিশেষ করে কাটার বা উল্টো দিকে হাত ঘুরিয়ে বল করার সময় অস্বস্তি বোধ হচ্ছিল তাঁর। তাই গত জানুয়ারিতে জিম্বাবুয়ের বিপক্ষে চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের শেষ দুই ম্যাচ খেলতে পারেননি এই বাঁ-হাতি পেসার।

এই চোট থেকে ফিরে এশিয়া কাপের দলে সুযোগ পান মুস্তাফিজ। বাংলাদেশের পক্ষে এশিয়া কাপের প্রথম তিন ম্যাচে খেলেও ছিলেন তিনি। কিন্তু তৃতীয় ম্যাচে ব্যথা পেয়ে দল থেকে আবার ছিটকে পড়েছেন তিনি। বাংলাদেশ দলের এই সেরা বোলার এবার টি-টোয়েন্টি বিশ্বকাপে কী করেন সেটাই এখন দেখার।