মেইন ম্যেনু

প্রধানমন্ত্রীকে হত্যার ষড়যন্ত্র করছে পাকিস্তান দূতাবাস

বাংলাদেশে অবস্থিত পাকিস্তানী দূতাবাস প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার ষড়য়ন্ত্র করছে বলে অভিযোগ করেছেন নৌ পরিবহন মন্ত্রী শাহাজান খান। একই সাথে তাঁর সরকারকে ক্ষমতাচ্যুত করারও ষড়যন্ত্র করছে বলে মন্তব্য করেন তিনি।

বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রামের আগ্রাবাদ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে জাতীয় শ্রমিক লীগের এক সমাবেশে মন্ত্রী এ অভিযোগ করেন।

নৌপরিবহন মন্ত্রী বলেন, ‘দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নস্যাত করতে পাকিস্তান সরকার ও দূতাবাস নানাভাবে ষড়য়ন্ত্র করছে। ঢাকায় ষড়যন্ত্রের জাল বিস্তার করছে পাকিস্তান দূতাবাস। ঢাকায় অবস্থিত পাকিস্তান দূতাবাস নব্য কাশিম বাজার খুটিতে পরিণত হয়েছে। সেখানের এক কর্মকর্তা মাজাহার খান ভারতীয় মুদ্রাসহ ইতোমধ্যে পুলিশের হাতে আটক হয়েছেন। এরই অংশ হিসেবে সেখানে বসে সব ষড়য়ন্ত্র করা হচ্ছে। শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্র হচ্ছে। দেশের সার্বভৌমত্ব নস্যাত করতে ষড়যন্ত্র করা হচ্ছে ওই দূতাবাস থেকে।’

সভায় বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী প্রবীর কুমার সেন, জাতীয় বিদ্যুৎ শ্রমিক কর্মচারী ফেডারেশনের সাধারন সম্পাদক মোঃ আলা উদ্দিন মিয়া ও শ্রমিক নেতা আবু জাফর বক্তব্য রাখেন।

এরআগে সকালে চট্টগ্রামে বিএসসি’র বোর্ড সভা শেষে সাংবাদিকদের নৌ পরিবহনমন্ত্রী শাহজাহান খান জানিয়েছেন, বাংলাদেশ শিপিং করপোরেশনকে অধিকতর কার্যকর ও শক্তিশালী করতে বিএসসির বহরে আরও ১৬টি জাহাজ কেনা হবে। এর মধ্যে ২০১৮ সালের মধ্যে ৬টি জাহাজ বহরে যুক্ত হবে। দেশের বিদু্যুৎকেন্দ্রগুলোতে নৌপথে কয়লা পরিবহনের পরিমাণ বাড়ায় শুধুমাত্র কয়লা পরিবহনের জন্য বাকি ১০টি জাহাজ কেনা হবে।

নৌ পরিবহন সচিব অশোক মাধব রায় এবং বিএসসি’র ব্যবস্থাপনা পরিচালক এইচ আর ভূঁইয়া উপস্থিতিতে বিএসসির সম্মেলন কক্ষে অনুষ্ঠিত বোর্ড সভায় বিএসসির দু’টি পুরনো জাহাজ বাংলার কাকলী ও বাংলার কল্লোল বিক্রির সিদ্ধান্ত হয় এবং বিএসসির কর্মকর্তা-কর্মচারিদের বর্ধিত বেতন-ভাতা অনুমোদন দেয়া হয়।