মেইন ম্যেনু

প্রধানমন্ত্রীর উপহার : প্রথম দিনেই দুর্ঘটনায় নিহত ১

গোপালগঞ্জ বাস চাপায় অজ্ঞাত ব্যক্তি (৩৫) নিহত ও কলেজের অধ্যক্ষসহ ১০ জন আহত হয়েছে। সরকারি বঙ্গবন্ধু কলেজে প্রধানমন্ত্রীর অনুদানের বাস ঢাকা থেকে গোপালগঞ্জে আনার সময় বাসটি দুর্ঘটনার কবলে পড়ে এ হতাহতের ঘটনা ঘটে।

শনিবার রাত ৯ টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কের গোপালগঞ্জ সদর উপজেলার ঘোষগাতি নামক এলাকায় এ দুর্ঘটনাটি ঘটেছে।

আহত সরকারি বঙ্গবন্ধু কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ মতিয়ার রহমান, বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক শাহ আলম, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক খোন্দকার মাহামুদ, ইংরেজি বিভাগের প্রভাষক গোলাম মোস্তফা, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের মাস্টার্সের ছাত্র সুমন বিশ্বাস ও ছাত্র নেতা হেলালকে গোপালগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সংকট জনক অবস্থায় প্রভাষক গোলাম মোস্তফা ও ছাত্র সুমন বিশ্বাসকে ঢাকা পাঠানো হয়েছে। অধ্যক্ষ মোঃ মতিয়ার রহমান, সহযোগী অধ্যাপক শাহ আলম, প্রভাষক খোন্দকার মাহামুদকে প্রাথমিক বিকিৎসার পর ছেড়ে দেয়া হয়েছে।

গোপালগঞ্জ সদর থানার ওসি মোঃ সেলিম রোজা জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার পিতার নামের কলেজ সরকারি বঙ্গবন্ধু কলেজের শিক্ষার্থীদের চলাচলের জন্য বিজয় নামে একটি বাস শনিবার সকালে গণ ভবন থেকে বঙ্গবন্ধু কলেজের অধ্যক্ষের কাছে প্রদান করেন। বঙ্গবন্ধু কলেজের অধ্যক্ষ, শিক্ষক ও শিক্ষার্থীরা বাসটি নিয়ে ঢাকা থেকে গোপালগঞ্জের উদ্দেশ্যে রওনা দেন।

বাসটি গোপালগঞ্জ সদর উপজেলার ঘোষগাতি পৌঁছালে সেখানে দাড়িয়ে থাকা একটি ট্রাককে ধাক্কা দেয়। এতে বাসের সামনের অংশ দুমড়ে মুচড়ে যায়। ট্রাকের আশপাশে থাকা অজ্ঞাত ব্যাক্তি ঘটনা স্থলেই মারা যান। পুলিশ লাশ উদ্ধার করে গোপালগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল মর্গে পাঠিয়েছে। দুর্ঘটনা কবলিত বাসটি ঘটনাস্থলেই রয়েছে বলে জানিয়েছেন ওই পুলিশ কর্মকর্তা।