মেইন ম্যেনু

প্রধানমন্ত্রীর বক্তব্য দূ:খজনক : বিএনপি

ইতালি এবং জাপানের দুইজন নাগরিক হত্যাকাণ্ডে বিএনপি-জামায়াতের প্রতি ইঙ্গিত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে বক্তব্য দিয়েছেন তাকে দুঃখজনক ও অনভিপ্রেত বলে মন্তব্য করেছে বিএনপি।

জাতিসংঘ অধিবেশনে যোগদান শেষে লন্ডন সফর করে শনিবার দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী। তার সফরের বিষয়বস্তু তুলে ধরে গণভবনে রোববার সংবাদ সম্মেলন করেন তিনি। সেখানেই প্রধানমন্ত্রী মন্তব্য করেন, দুই বিদেশি হত্যাকাণ্ডের ধরন একই। ঘটনাগুলো পরিকল্পিত। এসব ঘটনায় বিএনপি-জামায়াতের হাত রয়েছে।

এদিকে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় নয়াপল্টনে প্রধানমন্ত্রীর সেই সংবাদ সম্মেলন পর্যবেক্ষণ করেন দলটির মুখপাত্রের দায়িত্বে থাকা আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপনসহ বেশ কয়েকজন নেতা। পরে বিএনপির মুখপাত্র দলের পক্ষ থেকে আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানান।

তিনি বলেন, ‘শাসক দলের প্রধানের কাছ থেকে আমরা দায়িত্বশীল বক্তব্য আশা করি। দুই বিদেশি হত্যাকাণ্ডের আমরা তীব্র নিন্দা করি। দোষীদের শাস্তি দাবি করি। দ্রুত তদন্ত দাবি করছি। কিন্তু একটা তদন্তাধীন বিষয়ে প্রধানমন্ত্রী যে বক্তব্য দিয়েছেন তা দুঃখজনক ও অনভিপ্রেত।’

এতে আইন প্রয়োগকারী সংস্থার ভাবমূর্তি ক্ষুণ্ণ হচ্ছে মন্তব্য করে বিএনপির এই নেতা বলেন, ‘পুলিশ সাদাপোশাকে অভিযান চালায়। কিন্তু র‌্যাব সাদা পোশাকে বিরোধী দলের নেতাকর্মী তুলে নেয়। এটা আইনের মধ্যে পড়ে বলে জানা নেই। তারা তুলে নিয়ে অস্বীকার করছে। এতে করে আইন প্রয়োগকারী সংস্থার ভাবমূর্তি ক্ষুণ্ণ হচ্ছে।’



« (পূর্বের সংবাদ)