মেইন ম্যেনু

প্রধানমন্ত্রী চাইলে যেকোনো সময় মধ্যবর্তী নির্বাচন

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, প্রধানমন্ত্রী চাইলে প্রেসিডেন্টের সঙ্গে পরামর্শ করে যেকোনো সময় মধ্যবর্তী নির্বাচন দিতে পারেন। তবে এ ধরনের কোনো আলোচনা দল বা সরকারে এখনও হয়নি।

শনিবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে দলের পক্ষে শ্রদ্ধা নিবেদনের পর উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের জবাবে আশরাফ এসব কথা বলেন।

আওয়ামী লীগ সামরিক শাসনের সময়েও নির্বাচন বর্জন করেনি উল্লেখ করে তিনি বলেন, নির্বাচন বর্জন করে কোনো লাভ হয় না। বিএনপিকে বলবো, আপনারা আসুন আগামী নির্বাচনে অংশ নিন। নির্বাচন করা সম্ভব না হলেও নির্বাচন বর্জন করা উচিত না।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ১৫ আগস্ট জন্মদিন পালন না করার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের মুখপাত্র বলেন, এ দিন আপনার জন্মদিন হলেও ১৬ আগস্ট তা পালন করতে পারেন। ব্রিটেনের রানির জন্মদিন শীতকালে হলেও তিনি তা পালন করেন গ্রীষ্মকালে।

শোকের মাস আগস্টের প্রথম দিনে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের কেন্দ্রীয় নেতারা টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পরে সমাধি কমপ্লেক্স মসজিদে দোয়া ও মিলাদ মাহফিলে অংশ নেন।