মেইন ম্যেনু

প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়া যাচ্ছেন কাল

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসে রাষ্ট্রীয় কর্মসূচিতে অংশ নিতে শনিবার গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওইদিন সকাল ১০টায় তিনি বঙ্গবন্ধুর সমাধি সৌধ বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করবেন।

জেলা প্রশাসকের কাছে প্রেরিত প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব-১ স্বাক্ষরিত এক ফ্যাক্স বার্তা সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকাল ১০ টায় গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় পৌঁছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধীতে পুষ্পস্তবক অর্পণ করবেন। পরে ফাতেহা পাঠ ও মোনাজাতে অংশ নিবেন।

এ সময় তিন বাহিনীর একটি চৌকস দল প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করবেন।

জাতীয় শোক দিবসের এ কর্মসূচিতে মন্ত্রী পরিষদের সদস্যবৃন্দ, সংসদ সদস্য, কেন্দ্রীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, সামরিক ও বে-সামরিক উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ উপস্থিত থাকবেন।

এদিকে জাতীয় শোক দিবসকে সামনে রেখে বঙ্গবন্ধুর সমাধী সৌধ কমপ্লেক্সের সৌন্দর্য বর্ধন, ধোয়া-মোছা ও মিলাদ মাহফিলের স্থান তৈরীর কাজ শেষ হয়েছে। জেলার বিভিন্ন রাস্তা-ঘাটে ব্যক্তি উদ্যোগে নির্মাণ করা হয়েছে কালো তোরণ। সড়কের পাশে কালো পতাকা দিয়ে শোকের আবহ সৃষ্টি করা হয়েছে।

টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হালিম জানান, রাষ্ট্রীয় এ সফর সফল করতে নেতা-কর্মীরা কাজ করে যাচ্ছে। শোকের মাসে বঙ্গবন্ধু সমাধী সৌধ মসজিদে প্রতিদিন কোরআন খতম করা হচ্ছে।

গোপালগঞ্জ পুলিশ সুপার এসএম এমরান হোসেন জানান, এ সফরকে কেন্দ্র করে টুঙ্গিপাড়াসহ গোপালগঞ্জ জেলায় নেওয়া হয়েছে তিনস্তর বিশিষ্ট নিরাপত্তা ব্যবস্থা। পুলিশ, ডিবি পুলিশ, সাদা পোশাকের পুলিশসহ আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা মাঠে রয়েছে।