মেইন ম্যেনু

প্রবীন চলচ্চিত্র সাংবাদিক হারুনুর রশীদ খান আর নেই

প্রবীন চলচ্চিত্র সাংবাদিক হারুনুর রশীদ খান আর নেই। গতকাল বুধবার দিবাগত রাত সাড়ে বারোটায় রাজধানীর বারডেম হাসপাতালে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহে …. রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮ বছর। দীর্ঘদিন ধরে তিনি ডায়াবেটিস রোগে ভুগছিলেন। পারিবারিক সূত্রে জানা যায়, নিজ বাসায় খেলা দেখার সময় রাত ৯টায় বুকে ব্যাথা অনুভব করেন। এ সময় তাকে আত্মীয় স্বজন স্থানীয় খিদমাহ হাসপাতালে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত ডাক্তার বারডেম হাসপাতালে নেয়ার জন্য বলেন। বারডেম হাসপাতালে নেয়ার পর ডাক্তার তাঁকে মৃত ঘোষণা করেন। গতকাল বুধবার দুপুর বারোটায় জাতীয় প্রেসক্লাবে প্রথম নামাজে জানাজা এবং জোহরের পর খিলগাঁও মাটির মসজিদে দ্বিতীয় নামাজে জানাজা শেষে মিরপুর বুদ্ধিজীবি কবরস্থানে দাফন দেয় হয়। মৃত্যুকালে তিনি আমেরিকা প্রবাসী স্ত্রী- পুত্র রেখে গেছেন।
১৯৪৮ সালে টাঙ্গাইলে জন্ম। মরহুম হারুনুর রশীদ খান বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস) এর প্রতিষ্ঠাতা সদস্য এবং সাবেক সভাপতি। এছাড়া তিনি জীবদ্দশায় দৈনিক জনপদ, দৈনিক সংবাদ, দৈনিক বাংলাবাজার পত্রিকা, দৈনিক দেশ, দৈনিক খবর, সাপ্তাহিক ছায়াছন্দ, সাপ্তাহিক ছায়াচিত্র গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন এবং আমৃত্যু এস এ টিভির উপদেষ্টা ছিলেন।
মরহুম হারুনুর রশীদ খানের মৃত্যুতে বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস), বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি, বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতি, বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি, চলচ্চিত্র গ্রাহক সংস্থা, ফিল্ম এডিটরস গিল্ড এবং বিশিষ্ট চলচ্চিত্র প্রযোজক এ কে এম জাহাঙ্গীর খান শোক প্রকাশ করেছেন। শোক বার্তায় প্রত্যেকে মরহুমের রুহের মাগফিরাত ও শান্তি কামনা করেছেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।