মেইন ম্যেনু

প্রসবের লাইভ ভিডিও ভাইরাল ফেসবুকে

প্রসব যন্ত্রণা থেকে সন্তানের জন্ম – পুরোটাই ভিডিও করে সোশ্যাল মিডিয়ায় সরাসরি সম্প্রচার করলেন এক ব্রিটিশ মহিলা। হাঁ করে সেটা দেখলেন দু’লাখেরও বেশি মানুষ।

ফেসবুকে আপাতত ভাইরাল সারা জেন জুংস্ট্রমের সন্তান প্রসবের ভিডিও। কখনও যন্ত্রণায় ছটফট করছেন, কখনও সোফায় বসে পিৎজা খাওয়ার সময় তাঁর জল ভাঙছে৷ লন্ডনের একটি বিজ্ঞাপনী সংস্থার প্রধান ৩৫ বছরের সারা তাঁর তৃতীয় সন্তানের জন্মের মুহূর্তগুলি একটি ওয়েবসাইট চ্যানেলে পোস্ট করে জানিয়েছেন, সিনেমায় যেভাবে সন্তান প্রসব দেখানো হয়, বাস্তব মোটেই তেমন নয়৷ সন্তান ভূমিষ্ঠ হওয়ার পর মায়ের শরীর থেকে আলাদা করতে নাড়ী ছেঁড়ার পদ্ধতিটিও ‘লাইভ’ দেখিয়েছেন৷ এত যন্ত্রণার মাঝেও সারা কী করে পুরো ঘটনাটির ধারা বিবরণী দিয়ে গেলেন তা দেখে তাজ্জব দর্শকরা।

বাড়িতে নিজের সন্তানের জন্ম দেওয়ার পরই সারা সদ্যোজাতর নাম রাখেন এভেলিনা ব্লসম৷ ২১ ডিসেম্বর রাত দশটা নাগাদ সারা যখন সন্তানের জন্ম দিচ্ছিলেন তখন ৮৬ হাজার মানুষ ভিডিওটি দেখেন৷ এর কয়েক ঘণ্টার মধ্যে ভিডিওটি দেখেন ২ লাখ ১৬ হাজার জন।

সন্তান যখন ভূমিষ্ঠ হয় তখন সারা দর্শকের উদ্দেশে বলেন, “এটা মোটেই মজার ব্যাপার নয়৷ অন্তঃসত্ত্বা মহিলারা এই ভিডিও দেখে যাতে সন্তানের জন্ম দেওয়া শিখতে পারেন তার জন্য আমি এই দৃশ্য সম্প্রচার করার সিদ্ধান্ত নিয়েছি৷” সন্তানের জন্ম দেওয়ার পর আর একটি ভিডিওয় সারা বলেন, “সন্তানের জন্ম দেওয়া খবুই আনন্দের৷ তবু আর অন্তঃসত্ত্বা হব না৷ যদি কখনও হতে চাই, তাহলে এই কষ্টকর মুহূর্তের ভিডিও দেখব।” -সংবাদ প্রতিদিন।