মেইন ম্যেনু

প্রস্তুতি ম্যাচে ইমরুলের ঝড়ো সেঞ্চুরি

প্রথম বল থেকেই আত্মবিশ্বাসের সঙ্গে খেলেছেন ইমরুল কায়েস। ক্রিস ওকসকে কাভারের উপর দিয়ে দারুণ এক চার মেরে জানিয়ে দিয়েছিলেন দিনটি হতে যাচ্ছে তার; আর হলোও তাই। দুর্দান্ত এক সেঞ্চুরি তুলে আফগান সিরিজে সাইড লাইনে বসিয়ে রাখার জবাব দিলেন এ ওপেনার। পাশাপাশি আরও একবার বুঝিয়ে দিলেন তিনি শুধু টেস্টের খেলোয়াড়ই নন, ওয়ানডে ক্রিকেটটাও ভালো জানেন।

মঙ্গলবার ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে সৌম্য সরকারকে নিয়ে ব্যাটিং করতে নামেন ইমরুল। শুরু থেকেই দারুণ ব্যাটিং করে মাত্র ৮১ বলে সেঞ্চুরি তুলে নেন এ ওপেনার। এ রান করতে ৯টি চার ও ৪টি ছক্কা মারেন এ অভিজ্ঞ ব্যাটসম্যান। তবে সেঞ্চুরির পর বেশিক্ষণ উইকেটে থাকতে পারেননি এই ওপেনার। উইলির এক ওভারে দুই ছক্কা মারার পর তৃতীয় ছক্কা মারতে গিয়ে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন ইমরুল। আউট হওয়ার আগে ৯১ বলে ১২১ রান করেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

আফগানিস্তানের বিপক্ষে প্রথম ওয়ানডেতে একাদশে ছিলেন ইমরুল। সে ম্যাচে ৩৭ রান করলেও পরের ম্যাচে টিম কম্বিনেশনের কারণে একাদশ থেকে বাদ পরে যান তিনি। তাই এ ম্যাচটি ছিল নিজেকে ফিরে পাওয়ার ম্যাচ। আর সুযোগ পেয়েই দেখিয়ে দিলেন এখনও ফুঁড়িয়ে যাননি তিনি।

বরাবর টেস্ট স্পেশালিষ্ট খ্যাত ইমরুল ক্যারিয়ারে এখন পর্যন্ত ৫৯টি ওয়ানডে ম্যাচে খেলেছেন। আর তাতে ১টি সেঞ্চুরি ও ১২টি হাফ সেঞ্চুরিসহ করেছেন ১৫৮৫ রান; গড় ২৭.৩২।