মেইন ম্যেনু

“প্রহসনের নির্বাচন জাতি আর দেখতে চায় না”

ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগরী সভাপতি অধ্যাপক এটিএম হেমায়েত উদ্দীন বলেছেন, ২০১৪ সালের ৫ জানুয়ারীর ভোটারবিহীন একদলীয় প্রহসনের নির্বাচনের পর থেকে দেশে যতগুলো নির্বাচন হয়েছে এর কোন একটি নির্বাচনও সত্যিকার অর্থে সুষ্ঠু নিরপেক্ষ ও গ্রহণযোগ্য হয়নি। উপজেলা পরিষদ নির্বাচন, সিটি কর্পোরেশন নির্বাচন এবং সর্বশেষ পৌরসভা নির্বাচন সবগুলোতেই ক্ষমতাসীন সরকারী দল তাদের অবৈধ প্রভাব খাটিয়েছে। ব্যালট ছিনতাই ও ভোট ডাকাতি করেছে, সন্ত্রাস ও নৈরাজ্য সৃষ্টি করেছে, হুমকি ধমকী দিয়ে প্রার্থীকে ভয় ভীতি দেখিয়েছে, মাস্তান সন্ত্রাসী দিয়ে ভোটকেন্দ্র দখল করেছে। কাজেই এধরণের প্রহসনের নির্বাচন বাতিল করতে হবে। এমন প্রহসনের নির্বাচন জাতি আর দেখতে চায় না।

গতকাল (সোমবার) বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগরীর মজলিসে আমেলার সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন। সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সহ-সভাপতি আলহাজ্ব আলতাফ হোসেন ও মাওলানা এবিএম জাকারিয়া, সেক্রেটারী মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, অধ্যাপক ফজলুল হক মৃধা, মুহা. মোশাররফ হোসেন, মাওলানা এইচ এম সাইফুল ইসলাম, মাওলানা নজরুল ইসলাম, মাওলানা আব্দুর রাজ্জাক, আলহাজ্ব আনোয়ার হোসেন, আলহাজ্ব আবদুল আউয়াল, মাওলানা আবুল কালাম আজাদ, নুরুজ্জামান সরকার, মাওলানা নাযির আহমদ শিবলী, বীর মুক্তিযোদ্ধা আবুল কাসেম প্রমুখ।

ইসলামী আন্দোলন ঢাকা মহানগরীর ৯ নং ওয়ার্ডের আলোচনা

গতকাল বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগরীর কদমতলী থানা শাখার মেরাজনগর ৯নং ওয়ার্ড শাখার উদ্যোগে টোকিও গার্ডেনে আয়োজিত আলোচনা সভায় প্র্রধান অতিথির বক্তব্য রাখেন ঢাকা মহানগর সেক্রেটারী মাওলানা আহমদ আবদুল কাইয়ূম। আলহাজ্ব মাওলানা মনিরুজ্জামান সরকারের সভাপতিত্বে এবং সেক্রেটারী নাসির উদ্দিন খানের পরিচালনায় অনুষ্ঠিত এ দায়িত্বশীল পরিচিতি সভা ও স্বাধীনতা দিবসের আলোচনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কদমতলী থানা সেক্রেটারী মাওলানা ক্বারী বাছির উদ্দিন মাহমুদ, আলহাজ্ব ঈসমাইল হোসেন, ইসলামী নির্মাণ শ্রমিক আন্দোলনের সভাপতি মুহাম্মদ আব্দুর রাজ্জাক, আলহাজ্ব ইমাম হোসেন পাটোয়ারী, মাস্টার আব্দুল জলিল, মাওলানা মহাফুজুর রহমান, ইউনুছ আলী খান নেতৃবৃন্দ।