মেইন ম্যেনু

প্রাণ-আরএফএলের প্রতিষ্ঠাতা আমজাদ খানের ইন্তেকাল

দেশের অন্যতম বৃহত্তম শিল্প প্রতিষ্ঠান প্রাণ-আরএফএল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মেজর জেনারেল (অব.) আমজাদ খান চৌধুরী মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)।

বাংলাদেশ সময় বুধবার সন্ধ্যা সোয়া ৭টার দিকে যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারোলিনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

প্রাণ-আরএফএল গ্রুপের যোগাযোগ কর্মকর্তা জিয়াউল হক উজ্জল এ তথ্য নিশ্চিত করেছেন।

আমজাদ খান চৌধুরী বাংলাদেশের ব্যবসা-বাণিজ্যিক সংগঠন রিহ্যাব, বাপা, ইউসেপসহ বিভিন্ন সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতিরও দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি হিসেবে ব্যবসায়িক সংগঠনের নেতৃত্ব দিয়েছেন।

১৯৪০ সালে উত্তরবঙ্গের নাটোর জেলায় জন্মগ্রহণ করেন আমজাদ খান চৌধুরী। তার বাবার নাম আলী কাশেম খান চৌধুরী। আমজাদ খান চৌধুরী শিক্ষা জীবন শুরু করেন ঢাকায়। গ্র্যাজুয়েশন করেন পাকিস্তান মিলিটারি একাডেমি ও অস্ট্রেলিয়ান স্টাফ কলেজ থেকে।

১৯৫৬ সালে তিনি পাকিস্তান সেনাবাহিনীতে যোগ দেন। কর্মজীবনে তিনি সেনাবাহিনীর মেজর জেনারেল পদে দায়িত্ব পালন করেন। আমজাদ খান চৌধুরী ১৯৮১ সালে বাংলাদেশ সেনাবাহিনী থেকে অবসর নেন। অবসরের পর তিনি প্রতিষ্ঠিত করেন প্রাণ-আরএফএল গ্রুপ।