মেইন ম্যেনু

প্রার্থী চূড়ান্তকরণে ধীরগতিতে বিএনপি!

আসন্ন ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে তফসিল ঘোষণার পর ইতিমধ্যে পাঁচশ’র অধিক ইউনিয়ন পরিষদে প্রার্থী তালিকা চূড়ান্ত করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। কিন্তু ধীরগতিতে চলা বিএনপি এখনো কোনো ইউনিয়ন পরিষদের প্রার্থী চূড়ান্ত করতে পারেনি।

এদিকে যেখানে পাঁচশ’র অধিক ইউপিতে প্রার্থী চূড়ান্ত করে চাঙ্গা সরকার তথা আওয়ামী লীগ সেখানে বৃহস্পতিবার ইউপি নির্বাচন সংশ্লিষ্ট সবাইকে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়েছে।

গত তিন সিটি কর্পোরেশন নির্বাচন ও উপজেলা নির্বাচনে সরকার জোর করে বিজয় ছিনিয়ে নিয়ে গেছে অভিযোগ করলেও ইউপি নির্বাচনে যাওয়ার সিদ্ধান্তে অটল রয়েছে বিএনপি।

বিএনপির বিভিন্ন সূত্রে জানা গেছে, নিশ্চিত পরাজয় হবে এমন আশঙ্কা থেকেই মূলক প্রার্থী চূড়ান্তকরণে ধীরগতি লক্ষ্য করা যাচ্ছে। অনেক ইউপিতে আবার বিএনপি প্রার্থী হিসেবে নির্বাচন করতে অনেকে অনাগ্রহও দেখাচ্ছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে যারা বিএনপির প্রার্থী ছিলেন সে তালিকা থেকে অনেককে এবারও প্রার্থী করার চিন্তা করছে বিএনপি। অন্যদিকে নতুন কিছু মুখও এ নির্বাচনে নিয়ে আসার চিন্তা করছেন তারা।

এদিকে সর্বশেষ উপজেলা নির্বাচনের মতো এবারও আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির মনোনীত চেয়ারম্যান প্রার্থীদের বিষয়াদি তত্ত্বাবধান করবেন দলের যুগ্ম মহাসচিব মো. শাহজাহান।

বৃহস্পতিবার রাতে বিএনপির দফতরের দায়িত্বপ্রাপ্ত যুগ্ম মহসচিব রুহুল কবির রিজভী সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রার্থী চূড়ান্তকরণে বিষয়ে অগ্রগতি কী জানতে চাইলে শাহজাহান বলেন, আগামী সপ্তাহে প্রার্থী চূড়ান্ত করবে বিএনপি। সবগুলো ইউনিয়ন পরিষদে প্রার্থী চূড়ান্ত করা সম্ভব না হলেও বেশিরভাগ ইউপিতে প্রার্থী চূড়ান্ত করা সম্ভব হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।