মেইন ম্যেনু

প্রার্থী হচ্ছেন ঋতুপর্ণা সেনগুপ্ত!

আজ শুক্রবার বিধানসভা ভোটের দিনক্ষণ প্রকাশ করা হতে পারে বলে খবর পাওয়া গেছে। কেন্দ্রীয় নির্বাচন কমিশনের ফুল বেঞ্চের বৈঠকের পর পরই পশ্চিমবঙ্গ সহ ৫ রাজ্যের বিধানসভা ভোটের দিনক্ষণ ঘোষণা করা হবে। ফলে, পশ্চিমবঙ্গ সহ ৫ রাজ্যের বিধাসভা ভোটের জোর প্রস্তুতি শুরু হলো বলে মনে করছে রাজনৈতিক মহল।

জানা যাচ্ছে, বিধানসভা নির্বাচনে ২৯৪টি আসনেই প্রার্থী দিতে চাইছে বিজেপি। তবে, প্রথম পর্যায়ে ৪২টি আসনে প্রার্থী ঘোষণা করা হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

জানা গেছে, এবাররে বিধানসভা নির্বাচনে বিজেপিও বেশ কিছু তারকা প্রার্থীর নাম ঘোষণা করতে চাইছে। যার মধ্যে উঠে আসছে কলকাতার জনপ্রিয় অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তের নাম।

শোনা যাচ্ছে, দক্ষিণ কলকাতার কোনও আসন থেকে ঋতুপর্ণাকে প্রার্থী করা হতে পারে। তবে, এ বিষয়ে এখনও কোনও মন্তব্য করেননি ঋতুপর্ণা।

খবর অনুযায়ী, প্রার্থী হতে রাজি হচ্ছেন না অভিনেত্রী। আর সেই কারণে, বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের পক্ষ থেকে ঋতুপর্ণার সঙ্গে কথা বলা হতে পারে। বিজেপি নেতা কৈলাশ বিজয়বর্গীয় সহ দলের অন্য নেতৃত্ব এ ক্ষেত্রে ঋতুপর্ণার সঙ্গে কথা বলতে পারেন বলে মনে করা হচ্ছে।

অন্যদিকে, বিজেপির প্রার্থী তালিকায় থাকছেন রূপা গাঙ্গুলি। তাকে উত্তর ২৪ পরগণার অশোকনগর থেকে দাঁড় করানো হতে পারে। পাশপাশি, বন্দর এলাকা থেকে দাঁড় করানো হতে পারে অভিনেত্রী লকেট চট্টপাধ্যায়কে। পূর্ণ দাস বাউলকে দাঁড় করানো হতে পারে বাঁকুড়া বা পুরুলিয়ার কোনও কেন্দ্র থেকে।

শোনা যাচ্ছে, ভবানীপুর কেন্দ্র, যেখান থেকে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দাঁড়ানোর কথা রয়েছে। সেখান থেকে নেতাজি পরিবারের সদস্য চন্দ্র বসু। জোড়াসাকো কেন্দ্র থেকে দাঁড় করানো হতে পারে রাহুল সিনহাকে।

তবে, রাহুল সিনহা দাঁড়াবেন না বলে ইতিমধ্যেই জানিয়ে দিয়েছেন বলে খবর প্রকাশ হয়েছে। দাঁড় করানো হতে পারে দুধ কুমার মন্ডলকেও। তবে, এ বিষয়ে পূর্ণাঙ্গ তথ্য এখনও পাওয়া যায়নি।