মেইন ম্যেনু

প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা

চট্টগ্রামে দুই পক্ষের সংঘর্ষে সোহেল আহমেদ নামে এক ছাত্র মৃত্যুর ঘটনায় প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যা ছয়টার দিকে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. অনুপম সেন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয় বন্ধ থাকবে।

জানা গেছে, আগামী ৩১ মার্চ বিশ্ববিদ্যালয়ে অষ্টম সেমিস্টারের বিদায়ী অনুষ্ঠান ছিল। এ নিয়ে ছাত্রদের মধ্যে দুটি গ্রুপের মধ্যে দ্বন্দ্ব সৃষ্টি হয়। তারপরও আজ বিদায়ী অনুষ্ঠানের মহড়া চলছিল। বেলা ১টার দিকে ২০-২৫ জন যুবক লাঠিসোঁটা ও ধারালো অস্ত্র নিয়ে মহড়ায় হামলা চালায়। এতে তিনজন গুরুতর আহত হন। এর মধ্যে এমবিএ’র শিক্ষার্থী সোহেল আহমেদ দুপুর আড়াইটার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান।সংঘর্ষের পর দুপুর তিনটার দিকে প্রবর্ত্তক মোড়ের চারপাশের সড়ক অবরোধ করে শিক্ষার্থীদের একাংশ। বিকাল পৌনে চারটার দিকে নগরীর ওয়াসার মোড়, লালখানবাজার, ষোলশহর দুই নম্বর গেইট, আকবর শাহ মোড়, হালিশহর বড়পোল এলাকায় সড়ক অবরোধ করে শিক্ষার্থীরা।

উপাচার্য ড. অনুপম সেন বলেন, ছাত্ররা দামপাড়া ক্যাম্পাসে আমাকে ও আমার সহকর্মীদের অবরূদ্ধ করে রেখেছে। উদ্ভূত পরিস্থিতি নিয়ন্ত্রণে অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।