মেইন ম্যেনু

প্রিয় মানুষটির মন ভাল করে দিন ৬টি উপায়ে

আপনার সঙ্গীটির মন সবসময় যে ভাল থাকবে তা কিন্তু নয়। কখনও কখনও প্রিয় মানুষটির মন খারাপ থাকতে পারে। প্রিয় মানুষের মন খারাপ আপনার মনকেও খারাপ করে তোলে। তার মন ভাল করার জন্য কত চেষ্টাই না করেন। একজন মানুষের যখন মন খারাপ থাকে তখন নেতিবাচক চিন্তা, হতাশা তাকে ঘিরে ধরে। এইসময় তাকে এই নেতিবাচকতা থেকে বের করে নিয়ে আসা আপনার দায়িত্ব। herinterest, boldsky, seventeen. প্রিয় মানুষটিকে খুশি করার কিছু উপায় দিয়েছেন।

১। ইতিবাচক কথা

যখন কারো মন খারাপ থাকে সবরকম নেতিবাচক চিন্তা,হতাশা ঘিরে ধরে। এইসময় আপনার ইতিবাচক কথা, উৎসাহ এবং আপনার সঙ্গ তাকে রিল্যাক্স করে তোলে। আপনার সঙ্গ তাকে ভরসা দিবে যে আপনি তার দুঃসময়েও তার পাশে থাকবেন। তাকে ছেড়ে যাবেন না।

২। মেসেজ করুন

মন খারাপের সময় আপনার সঙ্গী একা থাকতে চাইতে পারে। কিন্তু একা থাকলে সে আরও বেশি হতাশ হয়ে পরবে। তাই তাকে একা থাকতে দিবেন না। তাকে মেসেজ করুন। তাকে বলুন আপনি তার সাথে সবসময় সব অবস্থাতে আছেন এবং থাকবেন।

৩। হেড ম্যাসাজ

যেকোন স্ট্রেস দূর করতে হেড ম্যাসাজের তুলনা নেই। গবেষণায় দেখা গেছে ম্যাসাজ রক্ত চলাচল সচল করে মন রিলাক্স করে দেয়। আপনার প্রিয় মানুষটিকে হেড ম্যাসাজ করুন, এটি তাকে অনেকটা রিলাক্স করে তুলবে।

৪। পছন্দের কোন মুভি দেখা

আপনার প্রিয় মানুষটির পছন্দের কোন মুভি দেখুন এক সাথে। সাময়িকভাবে হলেও এটি তার হতাশা, মন খারাপ দূর করে দিবে।

৫। প্রশংসা করুন

তার প্রশংসা করুন। তার ভুলকে সহজভাবে দেখুন। তাকে বলুন দুঃসময় সবার জীবনে আসে, তাই বলে হতাশ হলে হবে না। দুঃখ, কষ্টের পর আনন্দ আসবে এটিই প্রকৃতির নিয়ম। তাই বলে হতাশ হওয়া চলবে না।

৬। উপহার দিন

উপহার সব মানুষই পছন্দ করে। আপনার প্রিয় মানুষটিও এর ব্যতিক্রম নয়। ভাল হয় তার পছন্দের কিছু উপহার দিলে। এটি তার মনকে খুশি করে দিবে।