মেইন ম্যেনু

প্রেমিকাকে কার্টুন ছবি পাঠানোয় ছ’মাসের জেল, ৮৯ হাজার টাকা জরিমানা!

ইংরেজ কবি শেক্সপিয়ার লিখেছিলেন, “এভরিথিং ইজ় ফেয়ার, ইন লাভ অ্যান্ড ওয়ার।” যুদ্ধ অবধি না হয় ঠিক আছে, কিন্তু তাই বলে একটা সামান্য ছবি পাঠানোর কারণে কারাবাসে যেতেহবে! মনে হচ্ছে খুব বেশি বাড়াবাড়ি হয়ে যাচ্ছে। না, আশ্চর্য হবেন না। বাস্তবে এমনটাই ঘটেছে দক্ষিণ ফ্রান্সের দ্রোম অঞ্চলে।

কয়েকদিন আগে ২২ বছর বয়সি এক যুবক তার সাবেক প্রেমিকার সঙ্গে চ্যাট করছিলেন। কথাবার্তা চলতে চলতেই হঠাৎ করে ওই যুবক একটি বন্দুকের কার্টুন ইমেজ পাঠিয়ে দেন প্রেমিকাকে। ব্যাস, এতেই খেপে লাল হয়ে যান তার সাবেক প্রেমিকা। তিনি সোজা থানায় গিয়ে অভিযোগ দায়ের করেন প্রেমিকের বিরুদ্ধে।

অভিযোগে তিনি বলেন, ওই বন্দুকের ছবির মাধ্যমে তাকে প্রাণঘাতী হুমকিও দেয়া হচ্ছিল। অভিযোগ পেয়ে স্থানীয় পুলিশ ওই যুবককে গ্রেপ্তার করে। আদালতে ওই যুবককে তোলা হলে তিনি ইমেজ পাঠানোর কথা স্বীকার করেন। কিন্তু, তাই বলে কখনোই প্রাণঘাতী হুমকি তিনি দেননি বলেও জানিয়েছেন।

কিন্তু, আদালত তার সেই দাবি খারিজ করে দিয়েছে। বরং ওই যুবতির অভিযোগকেই সায় দেয়া হয়েছে। অতঃপর শাস্তিস্বরূপ ওই যুবকের ছ’মাসের কারাবাস এবং ১০০০ ইউরো (১ ইউরো সমান ৮৮.৮৪ টাকা হারে, বাংলা টাকায় ৮৮ হাজার ৮ শত ৩৯ টাকা মাত্র) জরিমানা দেয়ার আদেশ দিয়েছে।